Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্ত ১৫

সারাবাংলা ডেস্ক
১৫ ডিসেম্বর ২০২২ ১৭:৩২

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৩৭ জনই রয়েছে। তবে নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছেন ১৫ জনের শরীরে।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে ৮৮৩ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৩৮৬টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৩৭৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ৩৬ হাজার ৫৮৭টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫ জনের শরীরে। এ ছাড়া, সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়েছেন ৫০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৬ হাজার ৬০৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৪ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৫৩ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

দেশে এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৫ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫২ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮২ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

সারাবাংলা/ইআ

কোভিট ১৯ নভেল করোনা ভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর