Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির ছেড়ে দেওয়া ৬ আসনে উপনির্বাচনের তফসিল রোববার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২২ ১৭:৫৭

ঢাকা: বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করা ছয়টি শূন্য আসনে উপনির্বাচনের তফসিল রোববার (১৮ ডিসেম্বর) ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

ইসি আলমগীর বলেন, ‘রোববার আমাদের কমিশন সভা আছে। সে সভায় শূন্য আসনের উপনির্বাচন নিয়ে আলোচনার বিষয়ে সিডিউল রয়েছে। সভা শেষে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।’

শূন্য আসনগুলোতে ইভিএমে ভোটগ্রহণ হবে জানিয়ে তিনি বলেন, ‘সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্তের বিষয়েও আলোচনা হবে। সরকারি ছুটি, পাবলিক পরীক্ষা ও ধর্মীয় উৎসব আছে কিনা, তা দেখে উপ-নির্বাচনের তারিখ চূড়ান্ত করা হবে।’

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশে জাতীয় সংসদ থেকে পদত্যাগের ঘোষণা দেন বিএনপির সাত সংসদ সদস্য।

বিএনপির সাত সংসদ সদস্যের পদত্যাগপত্র হাতে পাওয়ার পর ছয়জনের আসন শূন্য ঘোষণা করে গত রোববারই গেজেট প্রকাশ করে সংসদ সচিবালয়।

শূন্য ঘোষিত আসনগুলো হচ্ছে- ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২, ব্রাহ্মণবাড়িয়া-২ ও এবং সংরক্ষিত নারী আসনের (মহিলা আসন-৫০)।

সারবাংলা/জিএস/পিটিএম

উপনির্বাচন কমিশন নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর