Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘২৮ ডিসেম্বর মেট্রোরেল উদ্বোধন’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ ডিসেম্বর ২০২২ ১৯:০৬

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট মেট্রোরেল উদ্বোধন ২৮ ডিসেম্বর। এর উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী উত্তরার দিয়াবাড়িতে অনুষ্ঠানে সরাসরি উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবনে ২২তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত অভ্যর্থনা উপ-কমিটির সভায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, ‘দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম অংশ উদ্বোধন হবে আগামী ২৮ ডিসেম্বর। ওরা সমালোচনা করুক, আমরা কাজ করে তার জবাব দেব।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপির মুখে রাষ্ট্রকাঠামো মেরামতের কথা শুনলে হাসি পায়। যারা রাষ্ট্রকে ধংসের দ্বারপ্রান্তে নিয়েছিল, তারা কীভাবে মেরামত করবে?’

অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, হুইপ ইকবালুর রহিম প্রমুখ।

উল্লেখ্য, বিজয়ের মাস ডিসেম্বরে আগারগাঁও পর্যন্ত প্রায় ১৩ কিলোমিটার পথে ছুটে চলবে দেশের প্রথম মেট্টোরেল। স্বপ্নের এই মেগাপ্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনের পর শুরুতে ১০টি ট্রেন দিয়ে চালু হবে মেট্টোরেল। প্রায় একশ’ কিলোমিটার বেগে চলা মেট্টোরেলে উত্তরা থেকে আগারগাঁও আসতে সময় লাগবে মাত্র ২০ মিনিট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/পিটিএম

ওবায়দুল কাদের মেট্রোরেল শুভ উদ্বোধন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর