Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশের ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা একাত্তরের মুক্তিযুদ্ধ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২২ ১২:৫৯

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দে‌শের মানুষ মু‌ক্তিযুদ্ধ ক‌রে দেশ স্বাধীন করেছে। বাংলাদেশের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের এক ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির কয়েক হাজার বছরের সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক স্বপ্ন সাধ পূরণ হয় এ মাসে।

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার (১৬ ডি‌সেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহীদদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে সেখানে আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। ক্রীড়া প্রতিযোগীতা, পুরস্কার ও ক্রেস্ট বিতরণ, সংবর্ধনা, কুচকাওয়াজ ও ম‌নোজ্ঞ সাংস্কৃ‌তিক অনুষ্ঠা‌নে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী।

এ সময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, উপ‌জেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা‌ সেবকলীগ, ম‌হিলা লীগ, যুব ম‌হিলা লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃ‌তিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে মুক্তিযুদ্ধে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধান অতিথির বক্তব্যে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ব‌লেন, আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের দিকে যাত্রা করেছে। আজ বাংলাদেশ নিজ অর্থেই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে। অন্য কোনো দেশ বা সংস্থার মুখাপেক্ষী হতে হচ্ছে না।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শত প্রতিকূলতা সত্ত্বেও তার প্রজ্ঞাময় সিদ্ধান্ত দিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। জাতির পিতার স্বপ্ন পূরণের পথে এখন বাংলাদেশ। আজ বিশ্বে বাংলাদেশের নাম সম্মানের সঙ্গে উচ্চারিত হয়। কারণ এ দেশের নেতৃত্বে সেই পিতার সন্তান যার নামের ওপর বাংলাদেশের পতাকা দোলে।

তিনি আরও বলেন, দেশের মানুষের ভালোবাসার শক্তিতেই দেশ চালাচ্ছেন শেখ হাসিনা। তিনি (শেখ হাসিনা) জেগে আছেন বলেই আমরা নিশ্চিন্তে ঘুমাতে পারি।

স্বাধীনতা বিরোধীরা বিভিন্নভাবে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‌দেশ বি‌রোধী চক্র আবারও মাথা চাড়া দি‌য়ে উঠেছে। তারা দেশ‌কে ধ্বংস কর‌তে চায়। এই অপশক্তিকে প্রতিহত করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফয়সাল হকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফের‌দৌসী আলম নীলা, উপ‌জেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান মারুফ, উপ‌জেলা মু‌ক্তিযোদ্ধা সংস‌দের কমান্ডার আমান উল্লাহ, কাঞ্চন পৌরসভার মেয়র র‌ফিকুল ইসলাম র‌ফিক, মুড়াপাড়া ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান তোফা‌য়েল আহ‌মেদ আলমাছ, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহেদ আলী, গোলাকান্দাইল ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান কামরুল হাসান তু‌হিন, নারায়ণগঞ্জ জেলা প‌রিষদের সদস্য মোহাম্মদ আনছার আলী প্রমুখ।

সারাবাংলা/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর