Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় দিবস উপলক্ষে বিএনপির বিজয় র‍্যালি

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২২ ২০:৫৪

ঢাকা: বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিএনপি রাজধানীতে বিজয় মিছিল ও র‍্যালি করেছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিজয় মিছিল শুরু হয়ে কাকরাইল, মালিবাগ মোড়, ফকিরাপুল ঘুরে দলীয় কার্যালয়ে সামনে এসে শেষ হয়।

বিজয় মিছিলে নেতৃত্ব দেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বিজয় মিছিলের আগে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি খোলা ট্রাকে স্থাপিত অস্থায়ী মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দেন খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, আজকের এই বিজয় দিবসে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দলের সকল স্তরের নেতাকর্মী ও দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানাচ্ছি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে এই মহান বিজয় দিবসে স্মরণ করছি দলের প্রতিষ্ঠাতা শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমকে, আজকের এই মিছিলপূর্ব সমাবেশ থেকে আমরা স্মরণ করছি মহান মুক্তিযুদ্ধে লাখো লাখো মানুষদের যারা মুক্তিযুদ্ধে শহিদ হয়েছেন, জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছেন। সারা বাংলাদেশের কিছু মানুষ ছাড়া যারা মুক্তিযুদ্ধকে সমর্থন করেছেন, মুক্তিযোদ্ধাদের পাশে ছিলেন আমরা তাদের স্মরণ করছি।

বিএনপির এই প্রবীণ নেতা বলেন, বিজয় দিবসের আজকের দিনে বলতে চাই, বাংলাদেশ একটি মহাসংকটের মধ্যে দিয়ে যাচ্ছে। আজকে যারা গায়ের জোরে ক্ষমতায় তাদের ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য, এই দেশে যারা গণতন্ত্রকে হত্যা করেছে, গুম করেছে, বিচার বহির্ভূত হত্যাকাণ্ড করেছে, বিরোধীকন্ঠকে স্তব্ধ করার জন্য, লাখের উপরে মিথ্যা মামলা করেছে, ৩৭-৩৮ লাখ নেতাকর্মীকে আসামি করেছে তারাই এই সংকট সৃষ্টি করেছে। এই সরকার দেশে-বিদেশে মানবাধিকার লঙ্ঘনকারী সরকার এবং একটি হাইব্রিড সরকার হিসেবে পরিচিত।

এদেশের মানুষ এই সরকারকে আর দেখতে চায় না দাবি করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, সারা দেশে ১০টি সমাবেশ করে আমরা প্রমাণ করেছি, আমরা শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করি। আমরা গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করি। গত ১০টি সমাবেশে কোনো অরাজকতা, কোনো ভায়োলেন্স এবং কোনো ধরনের বিশৃঙ্খলার সৃষ্টি হয়নি। আজকে আমরা বিজয় মিছিল করব, ইতিপূর্বেও আমরা মিছিল করেছি।

তিনি বলেন, এই সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকার জন্য মুক্তিযুদ্ধ থেকে শুরু করে আজ পর্যন্ত বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করেছে। তারা এদেশের মানুষকে বিভ্রান্ত করতে চাচ্ছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই দেশের জনগণকে এই স্বৈরাচারী, ফ্যাসিবাদী সরকারের হাত থেকে রক্ষা করার জন্য আমরা গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবি উত্থাপন করেছি। এটা আমাদের দাবি নয়, এটা এ দেশের জনগণের দাবি। দাবিগুলোর সমর্থনে এই সরকারকে বিদায় করার লক্ষ্যে যে সকল দল কাজ করবে, তাদের আমাদের সঙ্গে যুগপৎ আন্দোলনের আহ্বান জানিয়েছি।

খন্দকার মোশাররফ বলেন, আজকের এই মিছিলপূর্ব সমাবেশে থেকে এদেশের দেশপ্রেমিক, জাতীয়তাবাদী এবং গণতন্ত্রমনা সকল ব্যক্তি, দল, সংগঠনকে আহ্বান জানাতে চাই, আসুন আমরা এ দেশের জনগণের মধ্যে ইস্পাত কঠিন দৃঢ় ঐক্য সৃষ্টি করে এই সরকারের হাত থেকে জনগণকে বাঁচাই এবং গণতন্ত্র পুনরুদ্ধার করি, খালেদা জিয়াকে পূর্ণ মুক্ত করি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সরকার উসকাচ্ছে, মিথ্যাচার করছে, আপনারা সরকারের কোনো ধরনের উস্কানিতে পা দেবেন না। আমরা জনগণকে সঙ্গে নিয়ে গণতান্ত্রিক পদ্ধতিতে আমাদের লক্ষ্য আমরা অর্জন করব।

এ সময় খোলা ট্রাকে তৈরি করা অস্থায়ী মঞ্চে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল মাহমুদ টুকু, বিএনপির ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, আবদুল্লাহ আল নোমান, বরকতুল্লাহ বুলু, আহমেদ আজম খান, মো. শাহজাহান, আবদুল আওয়াল মিন্টু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, নাজিম উদ্দিন আলম, আমিনুল হক, শাহাজাদা মিয়া, রফিকুল আলম মজনু, শিরিন সুলতানা, মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/কেআইএফ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর