Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি কার্যালয়ে জাতীয় পতাকা অবমাননা, আ.লীগের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২২ ২১:৩৮

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় মহান বিজয় দিবসে বিএনপির দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছিল। তবে তার পাশে দলীয় পতাকা পুরোপুরিভাবে তোলা হয়। জাতীয় পতাকা অর্ধনমিত রাখায় এর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন থেকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের রেলওয়ে স্টেশনে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভায় বক্তারা জাতীয় পতাকা অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সহ-সভাপতি অ্যাডভোকোট চাঁদ আলী, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম রেজাসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ সব অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে, সকালে মুক্তিযোদ্ধারা এর তীব্র নিন্দা জানান। উপজেলা মুক্তিযুদ্ধো সংসদের সাবেক কমান্ডার গাজী আমিনুল ইসলাম বলেন, ‘এটি বাংলাদেশকে অবমাননার শামিল। আমরা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি এটা দেখার জন্য নয়। এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হবে।’

সিরাজগঞ্জ-কামাখন্দ আসনের এমপি হাবিবে মিল্লাত এ ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করে এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি বদিউজ্জামাল ফেরদৌস বলেন, ‘আমি সকালে ছিলাম না। সংগঠনের পক্ষ থেকে পতাকা তোলা হয়েছে। হয়তো ছেলেপেলেরা বিষয়টি বুঝতে না পেরেই এভাবে পতাকা উত্তোলন করেছে। বিষয়টি জানার পর দুপুরে আবার তা ঠিকভাবে লাগানো হয়েছে।’

এদিকে, এরই মধ্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৪ সদস্য বিশিষ্ট জাতীয় পতাকা যথাযথ মর্যাদা উত্তোলন পর্যবেক্ষণ কমিটিকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মেরিনা সুলতানা। তাদের দেওয়া প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথাও বলেন তিনি।

সারাবাংলা/পিটিএম

জাতীয় পতাকা অবমাননা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর