Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইন প্ল্যাটফর্মে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধে হাইকোর্টের রুল

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২২ ১৯:২১

ঢাকা: টিভিসহ ইন্টারনেটভিত্তিক বিভিন্ন অনলাইন প্ল্যাটফর্মে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধ ও তা অপসারণে বিবাদীদের ব্যর্থতা কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

ডাক ও টেলিযোগাযোগ সচিব, তথ্য ও সম্প্রচার সচিব, যুব ও ক্রীড়া সচিব, বিটিআরসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রোববার (১৮ ডিসেম্বর) এক রিটের শুনানি নিয়ে বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহামদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামাল হোসেন মিয়াজী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

গত ১১ ডিসেম্বর অনলাইন প্ল্যাটফর্মে জুয়ার বিজ্ঞাপন প্রচার বন্ধ ও অপসারণে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মিফতাউল আলম ও সুমিত কুমার সরকার রিটটি দায়ের করেন।

রিট আবেদনের বিষয়ে আইনজীবী কামাল হোসেন মিয়াজী জানান, সংবিধানের ১৮ অনুচ্ছেদে গণিকাবৃত্তি ও জুয়াখেলা নিরোধের জন্য রাষ্ট্র কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে বলা আছে। পাবলিক গ্যাম্বলিং অ্যাক্ট-১৮৬৭ আছে। তা সত্ত্বেও এখন অনলাইনে জুয়া খেলা ব্যাপকভাবে বাড়ছে। এসব কারণে হাইকোর্টে রিটটি দায়ের করা হয়।

সারাবাংলা/কেআইএফ/ইআ

অনলাইন প্ল্যাটফর্ম জুয়ার বিজ্ঞাপন হাইকোর্টের রুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর