Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীমঙ্গলে নারী-শিশুসহ ১৬ রোহিঙ্গা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ ডিসেম্বর ২০২২ ১৯:৪৪

মৌলভীবাজার: চট্টগ্রাম থেকে সিলেটের উদ্দেশে রওনার সময় শ্রীমঙ্গল চৌমোহনা এলাকায় এনা পরিবহনের একটি বাস থেকে নারী-শিশুসহ ১৬ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ।

রোববার (১৮ ডিসেম্বর) সকালে চট্রগ্রাম থেকে সিলেট অভিমুখে যাওয়ার সময় এনা পরিবহনের বাস থামিয়ে তাদের আটক করা হয়। শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম সর্দার সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

জাহাঙ্গীর আলম সর্দার জানান, রোববার সকাল ৭টায় পুলিশ বিভাগে কর্মরত এক অফিসার ছুটি শেষে চট্টগ্রাম থেকে এনা পরিবহনে মৌলভীবাজার আসার পথে সেই গাড়িতে থাকা কিছু যাত্রীদের রোহিঙ্গা হিসেবে সন্দেহ করেন। তিনি তাৎক্ষণিক বিষয়টি মৌলভীবাজার পুলিশ কন্ট্রোলরুমকে অবহিত করেন। মৌলভীবাজার পুলিশ কন্ট্রোল রুম বিষয়টি তাৎক্ষণিক শ্রীমঙ্গল থানার ডিউটি অফিসারকে অবহিত করেন।

তিনি জানান, শ্রীমঙ্গল থানার এসআই মো. জাকির হোসেন সকাল সাড়ে ৭টার সময় শ্রীমঙ্গল চৌমুহনা পয়েন্ট অর্থাৎ গাড়ির কাউন্টারের পাশে অবস্থান করেন। পুলিশের সেই সাব-ইন্সপেক্টরের তথ্যের সূত্র ধরে চট্রগ্রাম থেকে সিলেটের উদ্দেশে আসা এনা বাসটিকে শ্রীমঙ্গল চৌমোহনায় থামানোর জন্য সিগন্যাল দেয় পুলিশ। এ সময় বাসটিতে থাকা নারী-পুরুষ ও শিশুসহ মোট ১৬ জন যাত্রীকে রোহিঙ্গা হিসেবে শনাক্ত করা হয়।

পরে এসআই জাকির হোসেন সব রোহিঙ্গাদের নিজ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। তারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করে বলে পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করেন তারা। আটককৃত রোহিঙ্গারা অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার উদ্দেশে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প থেকে মৌলভীবাজার এসেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। থানা হেফাজতে থাকা রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ওসি জাহাঙ্গীর আলম সর্দার।

সারাবাংলা/এনএস

মৌলভীবাজার রোহিঙ্গা শ্রীমঙ্গল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর