Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়-লেখককে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা সাদ্দাম-ইনানের

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ ডিসেম্বর ২০২২ ১৩:৫০

ঢাকা: বিদায়ী কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে সঙ্গে নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের নতুন কমিটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে। নতুন কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে শেখ ওয়ালি ইয়াসির ইনানের নেতৃত্বে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নবনির্বাচিত নেতারা উপস্থিত ছিলেন।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১১টার পর ধানমন্ডি-৩২ নম্বর জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান নেতারা। ফুলেল শ্রদ্ধা নিবেদনের পর তারা কিছুক্ষণ জাতির পিতার প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে থাকেন।

বিজ্ঞাপন

এর আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে গণভবন থেকে বের হয়ে আওয়ামী লীগ সভাপতির পরামর্শক্রমে নতুন কমিটির নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনের ১৩ দিন পর নতুন কমিটি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তার আগে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-আইনবিষয়ক সম্পাদক এবং স্যার এফ রহমান হলের সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি। তার বাড়ি পঞ্চগড় জেলায়।

ইনান সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি বিজয় একাত্তর হলের প্রতিষ্ঠাতা সভাপতিও ছিলেন। তার আগে এফ রহমান হলের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তার বাড়ি বরিশাল জেলায়।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ছাত্রলীগের কমিটিও ঘোষণা করা হয়। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি হিসেবে রিয়াজ মাহমুদ ও সাধারণ সম্পাদক হিসেবে সাগর আহমেদের নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

রাজীবুল ইসলাম ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি ও সজল কুন্ড সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। আর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মাজহারুল করিম এবং তানভীর হাসান সৈকত।

এর আগে, ৬ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। কিন্তু ওই সময় নতুন কমিটি ঘোষণা করা হয়নি।

সারাবাংলা/এনআর/আইই

টপ নিউজ সাদ্দাম-ইনান

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর