Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্টিকেল ১৯-এর আলোচনা সভা অনুষ্ঠিত

সারাবাংলা ডেস্ক
২২ ডিসেম্বর ২০২২ ২৩:২৭

ঢাকা: আর্টিকেল-১৯ এর আওতায় ‘আওয়ার ভয়েসেস আওয়ার চয়েসেস (ওভিওসি)’ প্রকল্পের অধীনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকালে রাজধানীর একটি হোটেলে ‘ইন্টার জেনারেশনাল ডায়লগ ডিসকাশন- পলিটিক্স ফ্রম ইনসাইড’ শিরোনামে আলোচনা সভাটি আয়োজন করা হয়। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে এবং প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় এই আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিভিন্ন সংগঠন ও দলের বিভিন্ন পেশার নারী, যুবক, পিছিয়ে পরা জনগোষ্ঠীর প্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিত্ব ও আইনজীবী এই অনুষ্ঠানে নেন। এ সময় তারা তাদের অভিজ্ঞতা, জ্ঞান ও মতামত প্রকাশ করেন। আলোচনায় অংশগ্রহণকারীরা নাগরিক অধিকার, অন্তর্ভুক্তি, বৈচিত্র্য এবং গণতন্ত্রের মতো বিষয়গুলো নিয়ে কথা বলেন এবং তাদের নেওয়া উদ্যোগের বিষয়ে মতামত দেন।

অধিবেশনটি পরিচালনা করেন ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির আইন বিভাগের সিনিয়র লেকচারার ওয়াশিক মুহাম্মদ ইসতিয়াক এবং বক্তব্য দেন আইনজীবী রাশিদা চৌধুরী নীলু। অনুষ্ঠানে আর্টিকেল নাইন্টিনের মুখপাত্র হিসেবে বক্তৃতা করেন সিনিয়র প্রোগ্রাম অফিসার রুমকি ফারহানা। এছাড়াও অনুষ্ঠানে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ও আর্টিকেল নাইনটিনের বিভিন্ন কর্মকর্তারা অংশ নেন।

সারাবাংলা/পিটিএম

আর্টিকেল ১৯


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর