Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পলাশবাড়ীর হাটে আগুন, ৮ গোডাউন-দোকান পুড়ে ছাই


২৩ ডিসেম্বর ২০২২ ১৫:৩০

গাইবান্ধা: জেলার পলাশবাড়ী উপজেলার ঐতিহ্যবাহী কালিবাড়ী হাটে অগ্নিকাণ্ডে ৮টি গোডাউন-দোকান পুড়ে ছাই হয়েছে। এতে অন্তত সাত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী ব্যবসায়ীদের।

শুক্রবার (২৩ ডিসেম্বর) ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সির্ভিসের ৩টি ইউনিট টানা ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৮টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত দোকানগুলো হলো— আল-আমিনের চালের আড়ত, রঞ্জুর ওষুধের দোকান-গুদাম, আলমের ক্রোকারিজের দোকান, সাঈদের হার্ডওয়্যার গুদাম, ছামছুলের কাপড়ের দোকান, আব্দুল জব্বার ও আল-আমিন নামে অপর একজনের চানাচুর বিস্কুটের গুদাম। সবমিলে অন্তত সাত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফজরের নামাজে যাওয়ার সময় কালিবাড়ীহাটের ওই মার্কেটের আল-আমিনের চালের আড়তে আগুন দেখতে পান মুসল্লিরা। মুহূতর্তে তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায় ফায়ারসার্ভিস কর্মীরা। এরমধ্যে মার্কেটের ৮টি দোকান-গোডাউন সম্পূর্ণ ছাই হয়ে যায়।

পলাশবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মশিউর রহমান জানান, গাইবান্ধা, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট টানা তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে সকাল সাড়ে ৮ টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, এই মুহূর্তে অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত হওয়া যায়নি। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

গাইবান্ধা পলাশবাড়ী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর