Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাকের সভাপতি ফয়েজ, সম্পাদক জেমসন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ ডিসেম্বর ২০২২ ২০:৪১

ঢাকা: দুর্নীতি দমন কমিশন (দুদক) বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স এগেইনস্ট করাপশনের (র‌্যাক) সভাপতি নির্বাচিত হয়েছেন নিউ এজের সিনিয়র রিপোর্টার আহম্মদ ফয়েজ। তিনি ৪৯ ভোট পেয়ে সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আদিত্য আরাফাত পেয়েছেন ৩৯ ভোট।

এছাড়াও নির্বাচনে একাত্তর টেলিভিশনের সিনিয়র রিপোর্টার জেমসন মাহবুব বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৩ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্টুরেন্টে সংগঠনের সদস্যরা বার্ষিক সাধারণ সভা ও ভোটের মাধ্যমে র‌্যাকের নতুন নেতৃত্ব নির্বাচন করেন। সংগঠনটির সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক ব্যাংক বীমা ও অর্থনীতি’র আবুল কাশেম ও দৈনিক নবরাজের রফিক উজ্জামান। যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রথম হয়েছেন এশিয়ান টিভির সাফি উদ্দিন আহেমদ। যুগ্মভাবে বিজয়ী হয়েছেন কালের কণ্ঠের হাসিব বিন শহিদ এবং মাই টিভির মাহবুব সৈকত।

এছাড়াও নির্বাচনে সাংগঠনিক সম্পাদক হয়েছেন দ্য বিজনেস পোস্টের সোলাইমান সালমান, নিউজ টোয়েন্টিফোরের তাসলিমুল আলম তৌহিদ কোষাধ্যক্ষ, বাংলানিউজ টোয়েন্টিফোরের সৈয়দ ঋয়াদ দফতর সম্পাদক, আরটিভির আতিকার রহমান প্রচার ও প্রকাশনা সম্পাদক, আজকের পত্রিকার মারুফ কিবরিয়া প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, বশির হোসেন খান কল্যাণ সম্পাদক, নিউজ টোয়েন্টিফোরের আলী তালুকদার সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে কার্যনির্বাহী ৭টি সদস্য পদে বিজয়ী হলেন-সংবাদের সাইফ বাবলু, দৈনিক বাংলার মোর্শেদ নোমান, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের রিশাদ হুদা, দৈনিক আমাদের সময়ের তাবারুল হক, এনটিভির সফিক শাহীন, মানবজমিনের রাশিম মোল্লা ও আজকালের খবর’র তরিকুল ইসলাম সুমন।

এর আগে ঢাকা সাংবাদিক ইউনিয়েনর একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলামের নেতৃত্বে নির্বাচন পরিচালনা করেন, ডিইউজের আরেক একাংশের সাধারণ সম্পাদক আক্তার হোসেন ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী।

সারাবাংলা/জিএস/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর