Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দর্শনার কেরু অ্যান্ড কোম্পানির চিনিকলে আখ মাড়াই শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ ডিসেম্বর ২০২২ ০৯:৪৩

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনা কেরু অ্যান্ড কোম্পানির চিনিকলে আখ মাড়াই মৌসুমের উদ্বোধন করা হয়েছে। এবার ৬১ হাজার ৫০০ মেট্রিক টন আখ মাড়াই করে ৫৩ মাড়াই দিবসে ৩ হাজার ৮১০ মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

চিনিকলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই কার্যক্রমের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান আরিফুর রহমান অপু।

শুক্রবার (২৩ ডিসেম্বর) বিকাল ৩টায় মাড়াই কার্যক্রম উদ্বোধন উপলক্ষে চিনিকলের কেইন কেরিয়ার প্রাঙ্গনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন কেরু অ্যান্ড কোম্পানি চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশারফ হোসেন। ব্যবস্থাপনা পরিচালক (কৃষি) আশরাফুল আলম ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মঞ্জু, দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলী মনছুর বাবু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম এবং মহাব্যবস্থাপক (সম্প্রসারণ) আহসান হাবিব।

চিনিকল কর্তৃপক্ষের তথ্যমতে, এবার ৪ হাজার ২৩০ একর জমিতে আখ চাষ হয়েছে। যার মধ্যে চিনিকলের নিজস্ব জমির পরিমাণ ১ হাজার ৫০ একর। বাকি ৩ হাজার ১৮০ একর জমিতে কৃষকরা আখ চাষ করেছেন।

গতবারের তুলনায় এবার আখের মূল্য বৃদ্ধি করা হয়েছে। মিল গেটে ১৪০ টাকা থেকে বাড়িয়ে দাম নির্ধারণ করা হয়েছে ১৮০ টাকা। এছাড়া আখক্রয় কেন্দ্রগুলোতে ১৩৬ টাকা থেকে বাড়িয়ে মূল্য নির্ধারণ করা হয়েছে ১৭৬ টাকা।

সারাবাংলা/এমও

আখ মাড়াই কেরু অ্যান্ড কোম্পানি দর্শনা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর