Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রংপুর সিটি নির্বাচনে ‘ঝুঁকিপূর্ণ’ কেন্দ্র ৮৬টি: রিটার্নিং অফিসার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ ডিসেম্বর ২০২২ ১৭:৫৮

রংপুর: ২৭ ডিসেম্বের অনুষ্ঠেয় রংপুর সিটি করপোরেশন নির্বাচনে ২২৯টি কেন্দ্রের মধ্যে ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বা গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন।

সোমবার (২৬ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে এক ব্রিফিংয়ে এই তথ্য জানান তিনি।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কোতোয়ালি থানায় ৩৭টি, তাজহাট থানায় ৮টি, মাহিগঞ্জ থানায় ৯টি, হারাগাছ থানায় ৯টি, পরশুরাম থানায় ১৩টি ও হাজিরহাট থানায় ১০টি ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে।

সূত্র জানায়, গুরুত্বপূর্ণ বা ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রেগুলোতে অন্যান্য কেন্দ্রের থেকে চারজন বেশি অস্ত্রসহ পুলিশ (একজন এসআই/এএসআই ও তিন জন কনস্টেবল), দু’জন অস্ত্রসহ অঙ্গীভূত আনসার ও ১০ জন লাঠিসহ অঙ্গীভূত আনসার/ভিডিপি সদস্য (৪ জন মহিলা ও ৬ জন পুরুষ) মোতায়েন থাকবে।

এর আগে, এদিন সকালে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে নির্বাচনে নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা ৮৬টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে জানান।

রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন জানান, চিহ্নিত গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রগুলোতে যাতে কোনো ধরনের সমস্যা সৃষ্টি না হয় সেই লক্ষ্যে কাজ শুরু হয়েছে। এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হবে। এছাড়া প্রতিটি কেন্দ্র থাকবে সিসিটিভির আওতায়। সেজন্য ভোটগ্রহণের শুরু থেকে সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার নুরে আলম মিনার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমাদের দৃষ্টিতে সব কেন্দ্রই গুরুত্বপূর্ণ। তারপরও কিছু কেন্দ্র আলাদাভাবে চিহ্নিত করা হয়। সেই চিহ্নিত গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলো নিয়ে কয়েকদিন ধরে কাজ হচ্ছে। আলাদাভাবে মনিটরিং করা হচ্ছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা তৎপর। আশা করছি, সুষ্ঠুভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে পারব।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২২৯টি কেন্দ্রের ১ হাজার ৩৪৯টি কক্ষে ২৭ ডিসেম্বর সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম-এ নেওয়া হবে ভোট। নির্বাচন কার্যক্রম সিসিটিভি ক্যামেরায় পর্যবেক্ষণ করবে নির্বাচন কমিশন।

সারাবাংলা/পিটিএম

ঝুঁকিপূর্ণ কেন্দ্র রংপুর সিটি নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর