Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমরা সরকারবিরোধী নই, সরকারের অন্যায়বিরোধী’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ ডিসেম্বর ২০২২ ১৮:৩৭

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, আমরা বিরোধী দলের রাজনীতি করি। আমরা সরকারবিরোধী নই, সরকারের অন্যায়বিরোধী। সরকারের ভুল কাজে জবাবদিহি নিশ্চিত করা বিরোধী দলের কাজ।

সোমবার (২৬ ডিসেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের অন্য নেতাদের মুক্তির এ প্রতিবাদ সভা আয়োজন করা হয়।

ড. আবদুল মঈন খান বলেন, ‘ক্ষমতায় থাকার নেশা পেয়ে বসলে সরকার এমন একটি পর্যায়ে উপনীত হয় যে দেশের মানুষের কথা ভুলে যায়। ক্ষমতায় থাকার জন্য তারা খুন, গুম, অত্যাচার শুরু করে। বাংলাদেশ এখন সে পরিস্থিতিতে আছে। পুরো বাংলাদেশই এখন কারাগারে পরিণত হয়েছে।’

তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষের চরিত্র হচ্ছে, তারা কথা বলতে চায়, চিন্তার স্বাধীনতা চায়। স্বাধীনতার এতো বছর পর কি আমরা তা অর্জন করেছি? যে দল গণতন্ত্র চায় না, তারা কীভাবে স্বাধীনতার পক্ষের হতে পারে?—এই প্রশ্ন তরুণ প্রজন্মকে করতে হবে।’

ড. মঈন খান বলেন, ‘আওয়ামী লীগ বলে- বিএনপিতে মানুষের আস্থা নেই। তাহলে ১০টি বিভাগীয় সমাবেশ কীভাবে সফল হয়েছে?

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক আহ্বায়ক আক্তার হোসেনের সভাপতিত্বে ও ছাত্রদলের সহসভাপতি করিম প্রধানের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন অসীম।

সারাবাংলা/এজেড/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর