Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুয়াশা ঘেরা শীতের সকালে বৃষ্টি, চলবে আরও দুই দিন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২২ ১২:০০

ঢাকা: কুয়াশা ঘেরা শীতের সকালকে আরও শীতল করে দিয়েছে এক পসলা বৃষ্টি। তবে তাতে তীব্র শীত অনুভূত না হলেও স্বাভাবিক কাজ কর্মে সাময়িক অসুবিধায় পড়েছেন নগরবাসী। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এই পরিস্থিতি থাকবে আরও দুই দিন। একইসময়ে এসময়ে কমতে পারে দিনের তাপমাত্রা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গত ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল এবং সিলেট বিভাগের দুই এক জায়গায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আকাশ মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের নদ- নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, এসময়ে রাতের তাপমাত্রা স্বাভাবিক থাকলেও দিনের তাপমাত্রা কমতে থাকবে। এদিকে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। যে কারণে বৃষ্টিপাত দেখা দিয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ১০.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে তেঁতুলিায়। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে খেপুপাড়ায় ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগের টাঙ্গাইলে ৬ মিলিমিটার আর নিকলীতে ৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর সিলেটে সর্বোচ্চ ৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

টপ নিউজ বৃষ্টি শীত সকাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর