Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুম-খুনের রাজনীতি বিএনপি শুরু করেছে: তথ্যমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২২ ১৫:৩২

ঢাকা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গুম, খুনের রাজনীতি জিয়াউর রহমানের সময় হয়েছে। জিয়াউর রহমান দেশটাকে কারাগার বানিয়ে ফেলেছিলেন। এখন যারা আওয়ামী লীগকে দোষ দিচ্ছেন আয়না তাদের নিজের চেহারা আয়নায় দেখা উচিৎ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র নেতা মঈন খানের এক বক্তব্যের জবাব দিতে গিয়ে তথ্যমন্ত্রী বলেন, মঈনখান ভুলে গেছেন তার বাবা জিয়াউর রহমানের মন্ত্রিসভার খাদ্যমন্ত্রী ছিলেন। তখন দেশে কারফিউ দিয়ে রাখা হতো। তখন ঢাকা, চট্টগ্রাম সহ বড় বড় শহরে কারফিউ থাকতো। পুরো শহর যেন কারাগার ছিলো। আজ কি সে পরিস্থিতি আছে? তার প্রতি সম্মান রেখে বলতে চাই তিনি বাবার আমলের কথা মনে করে মন্তব্য করছেন।

তিনি বলেন, গুম, খুন জিয়া বাংলাদেশে শুরু করেন। আজ ‘মায়ের কান্না’ সংগঠনের সদস্যরা রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। যাদের পরিবারের সদস্যদের জিয়ার আমলে বিনা বিচারে হত্যা করা হয়েছে। যাদের ১৩/১৪ /১৫ সালে খালেদা জিয়ার আহবানে যাদের আগুনে পুড়িয়ে মেরেছে। তাদের স্বজনদের কান্না বাতাসে ভেসে বেড়াচ্ছে।

বিএনপি নেতাদের জামিন সংক্রান্ত বিষয়ে তথ্যমন্ত্রী বলেন,বাংলাদেশের আদালত স্বাধীন যাদের জামিন দেয়া সম্ভব তাদের জামিন দিচ্ছেন। আমান উল্লাহ সহ অনেকেই জামিন পেয়েছেন।

৩০ ডিসেম্বর বিএনপির গণ মিছিল প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, গত ১০ ডিসেম্বর বিএনপির খেলা দেখেছি। তারা এমন হারা হেরেছে যে আর কি খেলা দেখাবে। ফেসবুকে দেখেছি গরুর হাটে সমাবেশের পর একটি ঘোড়া ৩ টি ডিম পেড়েছে। আমি তো মনে করি ৩০ ডিসেম্বর গাধা ডিম পারবে।

তিনি আরও বলেন, নকশা বহির্ভূতভাবে ১৫ তলার অনুমোদন নিয়ে ২১ তলা বানিয়েছে হোটেল সারিনা। দুদক খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছে। যারা আইন প্রণেতা হতে চান তাদের আইন বর্হিভূত কাজ করা উচিত নয়। এমন আরো আছে।

মেট্রোরেলের ভাড়া নিয়ে তথ্যমন্ত্রী বলেন, মেট্রোরেলের মাসিক ভাড়া অনেক কম। যারা প্রতিদিন মোট্রো ব্যবহার করবে তাদের জন্য সুবিধা। মেট্রোরেল চালু হচ্ছে এটাই অনেক বেশি। এটির জন্য সারাদেশের মানুষ উন্মুখ হয়ে আছে।

সারাবাংলা/জেআর/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর