Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উপনির্বাচনে প্রার্থিতা ঘোষণা করেছে জাতীয় পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২২ ০৯:৩৮

ঢাকা: জাতীয় সংসদের শূন্য হওয়া ৪টি আসনে প্রার্থিতা ঘোষণা করেছে জাতীয় পার্টি। আগামী বছরের ১ ফেব্রুয়ারি ২০২৩ এসব আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

জাতীয় পার্টি মনোনয়ন বোর্ড কর্তৃক চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীরা হচ্ছেন- ঠাকুরগাঁও-৩ আসনে হাফিজ উদ্দিন আহমেদ, বগুড়া-৬ আসনে মো. নূরুল ইসলাম ওমর, বগুড়া-৪ আসনে শাহীন মোস্তফা কামাল এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মো. রেজাউল ইসলাম ভূঁইয়া।

উল্লেখ্য, বিএনপির দলীয় সংসদ সদস্যরা পদত্যাগ করায় একাদশ জাতীয় সংসদের ছয়টি আসন শূন্য ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সংসদ সচিবালয়। গত ১১ ডিসেম্বর আলাদা আলাদা ছয়টি প্রজ্ঞাপন জারি করা হয়।

উকিল আবদুস সাত্তারের পদত্যাগে ব্রাহ্মণবাড়িয়া-২, জি এম সিরাজের পদত্যাগে বগুড়া-৬, আমিনুল ইসলামের পদত্যাগে চাঁপাইনবাবগঞ্জ-২, জাহিদুর রহমানের পদত্যাগে ঠাকুরগাঁও-৩, মোশাররফ হোসেনের পদত্যাগে বগুড়া-৪ ও রুমিন ফারহানার পদত্যাগে সংরক্ষিত নারী আসন-৫০ শূন্য ঘোষণা করা হয়।

গত ২১ ডিসেম্বর শূন্য হওয়া আসনগুলোতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী আগামী ১ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এএইচএইচ/এমও

উপনির্বাচন উপনির্বাচনে প্রার্থিতা জাতীয় পার্টি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর