Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ রেহানাকে নিয়ে মেট্রোরেলের উদ্বোধনী মঞ্চে প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২২ ১২:০৫

ঢাকা: ছোট বোন শেখ রেহানাকে নিয়ে সঙ্গে নিয়ে মেট্রোরেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্ধারিত সময়েই বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ১১টায় অনুষ্ঠানস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উত্তরা সেক্টর-১৫ নম্বরের সি-১ ব্লকের খেলার মাঠে সমাবেশ স্থলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এরপর প্রধানমন্ত্রী সেখানে প্রতীকী ফলকে মেট্রোরেলের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

এরপর ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে মঞ্চে আসন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এসময় তিনি সমাবেশে আসা অতিথিদের প্রতি হাত নেড়ে শুভেচ্ছা জানান। মঞ্চে আরও উপস্থিত আছেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক পরিবহন সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি বেগম রওশন আরা।

উদ্বোধন শেষে তিনি এখানে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। এরপর তিনি উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করবেন। পরদিন ২৯ ডিসেম্বর থেকে সাধারণ যাত্রী চলাচল শুরু করবে মেট্রোরেল।

যানজট কমিয়ে যোগাযোগ সহজ করতে রাজধানী ঢাকায় মেট্রোরেল নির্মানের উদ্যোগে ২০১২ সালে অনুমোদন দেয় সরকার। মেট্রোরেল পথ চারভাগে বাস্তবায়নের পরিকল্পনায় শুরু করা হয় এমআরটি লাইন-৬ এর মাধ্যমে। দ্বিতীয় পর্যায়ে আগারগাঁও থেকে মতিঝিল অংশ ২০২৩ সালের ডিসেম্বরে চালুর কথা রয়েছে। আর আগামী ২০২৫ সালে মতিঝিল থেকে কমলাপুর অংশের কাজ শেষ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল স্থাপনে চলমান এ প্রকল্পটির ব্যয় ধরা হয়েছিলো ২১ হাজার ৯৮৫ কোটি টাকা। এরপর কমলাপুর পর্যন্ত যুক্ত হওয়ায় এর ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকায়। এরমধ্যে জাইকা ১৯ হাজার ৭১৯ কোটি টাকা দিচ্ছে আর সরকার নিজস্ব তহবিল থেকে খরচ করবে ১৩ হাজার ৭৫৩ কোটি টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

উদ্বোধনী মঞ্চ প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর