Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৩৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ ডিসেম্বর ২০২২ ১৫:৫৯

ঢাকা: ১৩৬ কোটি টাকার বেশি অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আনিস আহমেদ নামে একজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন(কমিশন) দুদক।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে দুদক সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে একথা জানান।

তিনি জানান, আসামি আনিস আহমেদের বিরুদ্ধে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনসহ মানিলন্ডারিং সংক্রান্ত অভিযোগটি প্রাথমিকভাবে প্রমাণিত হয়। এরপর তার নামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব প্রদানের জন্য কমিশন কর্তৃক আদেশ জারি করা হয়। তার দাখিলকৃত সম্পদ বিবরণী পর্যালোচনায় দেখা যায়, আসামী আনিস আহমেদ ২০০৮-২০০৯ হতে ২০২১-২০২২ করবর্ষে আয়ের বিভিন্ন উৎসের মধ্যে ২০২০-২১ করবর্ষে ১৩৬ কোটি ২ লাখ ৭৭ হাজার ৪০০ টাকা আয়ের তথ্য প্রদান করেন।

এদিকে সম্পদ বিবরণী যাচাই এবং অনুসন্ধানকালে দেখা যায়, আসামি আনিস আহমেদ একজন নিয়মিত আয়কর দাতা হলেও উল্লিখিত মোট আয়ের মধ্যে ২০২০-২০২১ করবর্ষের আয়কর নথিতে আয়কর অধ্যাদেশ ১৯৮৪ এর ১৯এএএএএ ধারায় ১৩৬ কোটি ২ লাখ ৭৭ হাজার ৪০০ টাকা বিনিয়োগ হিসাবে প্রদর্শন করেছেন। কিন্তু আসামি আনিস আহমেদ বিনিয়োগ হিসাবে প্রদর্শিত উক্ত অর্থের পক্ষে সন্তোষজনক কোনো রেকর্ডপত্র/তথ্য-প্রমাণা উপস্থাপন করতে পারেননি এবং অনুসন্ধানকালে তার উল্লিখিত আয়ের উৎসের স্বপক্ষে সন্তোষজনক কোন তথ্য-প্রমাণও পাওয়া যায়নি। ফলে আসামি আনিস আহমেদ অসৎ উদ্দেশে অসাধু উপায়ে অর্জিত ১৩৬ কোটি ২ লাখ ৭৭ হাজার ৪০০ টাকার অবৈধ সম্পদকে বৈধ করার অপচেষ্টা করেছেন।

সারাবাংলা/এসজে/এমও

অবৈধ সম্পদ অর্জন দুদকের মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর