Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির গণমিছিল: সতর্ক অবস্থানে মাঠে আওয়ামী লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর ২০২২ ১৩:৪২

বাম থেকে জাহাঙ্গীর কবির নানক ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ছবি: সারাবাংলা

ঢাকা: বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে সকাল থেকে রাজপথে সতর্ক অবস্থান কর্মসূচিতে রাজধানীতে রয়েছে আওয়ামী লীগ। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন দলটির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বিজ্ঞাপন

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও তাদের সঙ্গে অবস্থান নেয়। শুক্রবার সকাল ১২টার দিকে জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘আন্দোলন সংগ্রামের নামে বিএনপি-জামায়াত যদি মানুষের জান মালের ক্ষতি করার চেষ্টা করে, তাহলে কঠোর হস্তে দমন করা হবে। আমাদের নেতাকর্মীরা জনগণের নিরাপত্তার সতর্ক অবস্থানে আছে।’

বিএনপির ৩০ ডিসেম্বর রাজধানীতে গণমিছিলের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পাহারায় থাকার প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। গণমিছিলের নামে কোনো অরাজকতা বা নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করলে তা প্রতিহতে প্রস্তুতিও নিয়ে মাঠে থাকবে দলটির নেতাকর্মীরা। রাজনৈতিক কর্মসূচির নামে বিএনপি সহিংসতা সৃষ্টির অপচেষ্টা করলে তা প্রতিহত করতে সহযোগী সংগঠনগুলোকে নির্দেশনা দিয়ে রেখেছে দলটির হাইকমান্ড।

ছবি: সারাবাংলা

ছবি: সারাবাংলা

গত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের মতো আজও রাজধানীজুড়ে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে সতর্ক অবস্থান নিয়ে আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকেও অবস্থান নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিএনপি ঘোষিত গণ-মিছিল কর্মসূচি শুক্রবার বাদ জুম্মা পল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসের সামনে জমায়েত হয়ে বক্তব্য শেষে শুরু করবেন মগবাজার মোড়ে শেষ হবে। ‘গণতন্ত্র মঞ্চ’ জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সকাল ১১টা জমায়েত হয়ে বক্তব্য শেষে শুরু করে দৈনিক বাংলা মোড়ের দিকে কর্মসূচি পালন করে। এদিকে ‘১২ দলীয় জোট’ দুপুর ৩টায় বিজয় নগর পানির ট্যাংক সামনে থেকে শুরু করে কাকরাইল মোড়ের দিকে যাবে। ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ বিকেল ৩টা জাতীয় প্রেস ক্লাব সামনে থেকে শুরু করে মতিঝিল শাপলা চত্বর মোড়ের দিকে যাবেন। এলডিপি অফিস কারওয়ান বাজার এফডিসি সংলগ্ন সামনে থেকে বিকেল ৩টা শুরু করে মালিবাগ মোড়ের দিকে যাবেন।

বিজ্ঞাপন

বিএনপির দ্রুত সময়ের মধ্যে জাতীয় সংসদ বিলুপ্ত, সরকারের পদত্যাগ, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সংসদ নির্বাচনসহ ১০ দফা আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার ঢাকায় এই গণমিছিল কর্মসূচি পালক করবে বিএনপিসহ তাদের শরিক সমমনা অন্য রাজনৈতিক দলগুলো।

বিএনপির কর্মসূচি ঘিরে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সতর্ক অবস্থান কর্মসূচি থাকবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শুক্রবার ঢাকায় বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে ১০ ডিসেম্বরের মতোই সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ। ঢাকাসহ সারাদেশেই এই সতর্ক পাহারা বসানো হবে।

সারাবাংলা/এনআর/এনএস

আওয়ামী লীগ গণমিছিল টপ নিউজ বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর