Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আক্রমণ করলে রাজপথে ছাড় দেওয়া হবে না: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ ডিসেম্বর ২০২২ ১৫:৪৭

ফাইল ছবি: ওবায়দুল কাদের

ঢাকা: বিএনপি-জামায়াতের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কাদের বলেছেন, ক্ষমতায় আছি। আমরা আক্রমণকারী হবো না কিন্তু আক্রমণ করলে রাজপথে কোনো ছাড় দেওয়া হবে না।

শুক্রবার (৩০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি। সমাবেশে মোবাইল ফোনে যুক্ত হন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বিএনপি-জামায়াতের নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে সমাবেশটির আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর মোবাইল ফোনে কল করে ওবায়দুল কাদের নেতাকর্মীদের রাজপথে সতর্ক পাহারায় ঐক্যবদ্ধ হয়ে অবস্থান নেওয়ার আহবান জানান।

তিনি বলেন, আমরা মাঠে আছি মাঠে থাকবো। আজকে বিএনপি জামায়াতের নেতৃত্বে মৌলবাদী সন্ত্রাসীরা মাঠে নেমেছে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। উন্নয়নকে বাঁচাতে হলে আওয়ামী লীগ ক্ষমতায় রাখতে হবে। দেশের উন্নয়ন অর্জনকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে। ক্ষমতার মঞ্চে উন্নয়নকে বাঁচাতে হলে শেখ হাসিনার সরকারকে বাঁচাতে হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা ক্ষমতায় আছি। আমরা আক্রমণকারী হবো না কিন্তু তারা আক্রমণ করলে রাজপথে কোন ছাড় দেওয়া হবে না।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আন্দোলন সংগ্রামের নামে বিএনপি-জামায়াত যদি মানুষের জান মালের ক্ষতি করার চেষ্টা করে তাহলে তাদেরকে কঠোর হস্তে দমন করা হবে। আমাদের নেতাকর্মীরা জনগণের নিরাপত্তার সতর্ক অবস্থানে রয়েছে।

বিজ্ঞাপন

যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণমিছিল নিয়ে আজ রাজধানীতে নামছে বিএনপি ও সমমনা ৩৩ দল। বিএনপি, জামায়াত, এলডিপি ও গণতন্ত্র মঞ্চ; গণ-অধিকার পরিষদ, ১২ দলীয় জোট ও জাতীয়তাবাদী সমমনা জোট পৃথকভাবে এই কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে বড় জমায়েতের প্রস্তুতি নিয়েছে দলগুলো।

এই গণমিছিল থেকে নতুন কর্মসূচির ঘোষণা দেবে দলগুলো।

এদিকে বিএনপির গণমিছিলের কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে থাকার প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

সারাবাংলা/এনআর/ এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর