Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার জেলায় শৈত্যপ্রবাহ, তাপমাত্রা কমে ৮.৭ ডিগ্রি সেলসিয়াসে

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২২ ০৯:৫০

ঢাকা: দেশের অন্তত ৪ জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। উত্তরাঞ্চলে সকাল গড়িয়ে গেলেও ঘন কুয়াশা কাটছে না। এদিকে তাপমাত্রা নেমেছে ৮.৭ ডিগ্রি সেলসিয়াসে। আবহাওয়া অধিদফতর বলছে, এই পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

শনিবার (৩১ ডিসেম্বর) আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের উত্তরাঞ্চলের নওগাঁ, পঞ্চগড়, যশোর, চুয়াডাঙা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া মধ্য রাত থেকে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পরতে পারে। এসময় রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো.বজলুর রশীদ জানান, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং তা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

তিনি আরও জানান, দেশের বর্তমান আবহাওয়া পরিস্থিতি অন্তত দুই দিনে সামান্য পরিবর্তন হতে পারে। পাঁচ দিন পর রাতের তাপমাত্রা কমে যাবে।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮.৭ ডিগ্রি সেলসিয়াস রংপুরের ডিমলায় রেকর্ড করা হয়েছে। চুয়াডাঙায় তাপমাত্রা কমে ৯.৮ ডিগ্রি সেলসিয়াসে নেমেছে। ঢাকায় তাপমাত্রা নেমেছে ১৪.৭ ডিগ্রি সেলসিয়াসে। তবে সারাদেশের আবহাওয়া শুষ্ক। কোথাও কোনো বৃষ্টিপাত নেই।

আবহাওয়ার দীর্ঘমেয়েদি পূর্বাভাস অনুযায়ী, আগামী মাসে আরও তিনটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার কথা রয়েছে।

সারাবাংলা/জেআর/এমও

কুয়াশা শৈত্যপ্রবাহ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর