Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খন্দকার মাহবুব হোসেনের মরদেহে বিএনপির শ্রদ্ধা

স্পেশাল করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২৩ ১৬:১৯

ঢাকা: দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের মরদেহে শেষ শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা।

রোববার (০১ জানুয়ারি) সকালে মাহবুব হোসেনের কফিন নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনা হলে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও নজরুল ইসলাম খানের নেতৃত্বে নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে এবং দলীয় পতাকায়ে কফিন ঢেকে দেওয়া হয়।

এস সময় ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘আজকে আমরা অত্যন্ত শোকাহত। আমরা আমাদের একজন প্রিয় নেতা এবং বিএনপির ভাইস চেয়ারম্যান, যিনি দলের জন্য, দেশের জন্য, জনগণের জন্য, জাতীয়তাবাদী শক্তির পক্ষে এবং বিচারালয়ে, উচ্চতর আদালতে সত্য ও ন্যায়ের পক্ষে সংগ্রাম করেছেন।’

তিনি বলেন, ‘তার এই মৃত্যুতে যে ক্ষতি হয়েছে, এটা পূরণ হওয়ার নয়। আইনজীবীরা তাদের অভিভাবক হারালো। আমরা জাতীয়তাবাদী আদর্শের একজন নেতাকে হারালাম। আমরা তার আত্মার মাগফেরাত কামনা করছি।’

খন্দকার মাহবুব হোসনের ছেলে খন্দকার শামীম হোসেন সংক্ষিপ্ত বক্তব্যে তার বাবার আত্মার জন্য সকলের দোয়া চান।

পরে দলীয় কার্যালয়ের সামনে খন্দকার মাহবুব হোসনের জানাজা হয়। জানাজায় অংশ নেন খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খানহ দলের ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ফজলুর রহমান, কামরুল ইসলাম, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা আসাদুজ্জামান রিপন, হাবিব উ্ন নবী খান সোহেল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, শাহ আবু জাফর, অ্যাডভোটেক রুহুল কুদ্দুস কাজল, নাজিম উদ্দিন আলম, মাহবুবুল হক নান্নু, তাইফুল ইসলাম টিপু, আমিনুল হক, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, নজরুল ইসলাম মোল্লা, মজিদ মল্লিক, মনীরুজ্জামান মুনির, আবদুস সাত্তার পাটোয়ারি, আবদুর রহিম, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাপগার খন্দকার লুতফর রহমানসহ নেতা-কর্মী ও আইনজীবীরা জানাজায় অংশ নেন।

শনিবার রাতে বসুন্ধরার এভারকেয়ার হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান খন্দকার মাহবুব হোসেন। তার বয়স হয়েছিল ৮৪ বছর।

রোববার সকালে বসুন্ধরা আবাসিক এলাকার মসজিদে এবং মীরপুরের খন্দকার মাহবুব হোসেন চক্ষু হাসপাতাল প্রাঙ্গণে দুই দফা তার জানাজা হয়।

এর পর বেলা আড়াইটায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে শেষ জানাজার পর আজিমপুর কবরাস্থানে অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনকে দাফন করা হয়।

সারাবাংলা/ এজেড

খন্দকার মাহবুব হোসনের মরদেহে বিএনপির শ্রদ্ধা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর