Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিভাসু’র নতুন ভিসি লুৎফুল আহসান

স্টাফ করেসপন্ডেন্ট
১ জানুয়ারি ২০২৩ ২২:০৩

অধ্যাপক ড. এ এস এম লুৎফুল আহসান

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ এস এম লুৎফুল আহসান। এর আগে বিশ্ববিদ্যালয়টির গবেষণা ও সম্প্রসারণ দফতরের পরিচালক ছিলেন তিনি।

রোববার (১ জানুয়ারি) রাষ্ট্রপতির অনুমোদন সাপেক্ষে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে অধ্যাপক এ এস এম লুৎফুল আহসানকে সিভাসু’র নতুন উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিভাসু’র সদ্যবিদায়ী উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশের স্থলাভিষিক্ত হয়েছেন এ এস এম লুৎফুল আহসান। ২০১৫ সাল থেকে পরপর দুইবার ২০২১ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন ড. গৌতম।

লুৎফুল আহসান চট্টগ্রামের মীরসরাই উপজেলায় জন্ম নেন। তিনি চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র ছিলেন। ২০০৩ সালে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি মলিকিউলার বায়োলজি বিষয়ে বেলজিয়াম থেকে মাস্টার্স ও ২০১৫ সালে ইতালির ইউনিভার্সিটি অব মিলান থেকে অ্যানিমেল নিউট্রিশন ও ফুড সেফটি বিষয়ে পিএইচডি অর্জন করেন। এছাড়া তিনি নেদারল্যান্ড থেকে উচ্চতর ডিগ্রি নেন।

লুৎফুল আহসান ২০০৩ সালে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগ দেন। বিশ্ববিদ্যালয়ের এনাটামি ও হিস্টোলজি বিভাগের প্রধান এবং পরবর্তীতে গবেষণা ও সম্প্রসারণ দফতরের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন বলে ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনএস

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ড. এ এস এম লুৎফুল আহসান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর