Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর সমাধিসৌধে আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন ৭ জানুয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২৩ ০০:১৯

ঢাকা: আগামী ৭ জানুয়ারি টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবে বাংলাদেশ আওয়ামী লীগ। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ২২তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে নির্বাচিত কমিটি অন্যান্য বারের মতো এবারও টুঙ্গিপাড়ায় চির নিদ্রায় শায়িত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করবে। এদিন সকালে ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে বাসযোগে কেন্দ্রীয় নেতারা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য রওনা হবেন।

বিজ্ঞাপন

এদিকে, রোববার (১ জানুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভার পাশাপাশি আওয়ামী লীগের নতুন কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত করা হয়। ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের তিনটি পদ শূন্য রেখে বাকি পদে সদস্যদের নাম চূড়ান্ত করেছে দলটি। এদিন সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সভা শেষে রাতে শেষে সাংবাদিকদের সামনে নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। নতুন কমিটিতে গত কমিটির সদস্যদের অন্তর্ভুক্ত রেখে নতুন পাঁচজনকে সদস্য নির্বাচিত করা হয়েছে।

গত শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের মধ্য দিয়ে টানা ১০ম বারের মতো নতুন সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। এছাড়া তৃতীয়বারের মতো ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচত করা হয়। ওই দিন ৮১ সদস্যের কমিটির মধ্যে ৪৮টি পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা।

পরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক মাশরাফি বিন মোর্ত্তজাকে নির্বাচিত করা হয়। তবে এখনও একজন সভাপতিমণ্ডলীর সদস্য, শ্রম ও জনকল্যাণ সম্পাদক ও একটি সদস্য পদ ফাঁকা রয়েছে।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ বঙ্গবন্ধু শ্রদ্ধা সমাধিসৌধ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর