Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সৎ পথে থাকলে রুটি-রুজির অভাব হয় না : ডা. এবিএম খুরশিদ

সিনিয়র করেসপন্ডেন্ট
৩১ ডিসেম্বর ২০২২ ১৮:৩৩

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম বলেছেন, সৎ পথে থাকলে রুটি-রুজির অভাব হয় না। আপনি সৎ থাকলে আপনিও লাভবান হবেন। আপনি মানবিকতা বজায় রাখবেন।

শনিবার (৩১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মহাখালীতে ইউনিভার্সেল মেডিকেল কলেজের ৩য় ব্যাচের ইন্টার্ন চিকিৎসকদের পরিচিতি ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খুরশিদ আলম বলেন, মানুষের জন্য কাজ করতে হবে। রোগীরা এলে তাদের আপন করে নিয়ে বুঝিয়ে কথা বলতে হবে। মনে রাখবেন, আপনি শপথ নিয়েছেন আপনারা মানুষের জন্য কাজ করবেন। এটি বজায় রাখা দেশের জন্য প্রয়োজন, মানুষের জন্য প্রয়োজন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক প্রীতি চক্রবর্তী বলেন, আমরা আজকে এই হাসপাতালে অপারেশন থিয়েটার প্রতিষ্ঠা করেছি। আমাদের ইচ্ছে আছে আরো অনেক বড় করে অপারেশন থিয়েটার করার।

তিনি বলেন, করোনায় শুধুমাত্র সরকারি হাসপাতাল নয়, বেসরকারি হাসপাতালগুলোও কাজ করেছে। বাংলাদেশে মানুষের উন্নত চিকিৎসা দেওয়ার ব্যবস্থা করতে আমরা কাজ করছি। মানুষ যাতে চিকিৎসা নিতে বিদেশে না গিয়ে বাংলাদেশেই নেয় সেই ব্যবস্থা আমাদেরই করতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব ধনঞ্জয় কুমার দাস, ইউনিভার্সাল মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আশীষ কুমার চক্রবর্তী, ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চিপ কার্ডিয়াক সার্জন অধ্যাপক ডা. নাসির উদ্দিন আহমেদ, হাসপাতালের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান ও অধ্যাপক বিগ্রেডিয়ার জেনারেল অধ্যাপক ডা. মো. তানভীরুল ইসলাম।

বিজ্ঞাপন

প্রতিষ্ঠানটি জানায়, উন্নততর স্বাস্থ্যসেবা প্রদান এবং মেডিকেল শিক্ষার্থীদের ক্লিনিক্যাল প্র্যাকটিস বৃদ্ধির লক্ষ্যে ইউনিভার্সেল মেডিকেল কলেজে সংযোজিত হয়েছে নবনির্মিত ৮তলাবিশিষ্ট ১২৫ শয্যার ক্লিনিক্যাল ভবন।

ভবনটিতে থাকছে সর্বাধুনিক অপারেশন থিয়েটার কমপ্লেক্স, ৪টি আধুনিক অপারেশন থিয়েটার, লেবার রম, আধুনিক অপারেটিভ কেয়ার ও সার্জিক্যাল আইসিইউ, আধুনিক ল্যাবরেটরি ও সুসজ্জিত ব্লাড ব্যাংক।

সারাবাংলা/এসবি

অধ্যাপক ডা. এবিএম খুরশিদ আলম ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর