Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশকে নিয়ে ভুল প্রচারণা ঠেকাতে হচ্ছে কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট
২ জানুয়ারি ২০২৩ ০৯:৪৫

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ নিয়ে ভুল প্রচারণা ঠেকাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি কারিগরি কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। জাতিসংঘ অথবা বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা কিংবা বিদেশি কোনো রাষ্ট্রের বাংলাদেশ প্রসঙ্গে জানতে চাওয়া এবং বিদেশি বাংলাদেশি মিশনসমূহে তথ্য সরবরাহের জন্য সংশ্লিষ্ট কিছু মন্ত্রণালয় ও বিভাগকে নিয়ে এ কমিটি গঠন করা হবে।

রোববার (১ জানুয়ারি) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় উপস্থিত নানা সূত্রে এসব তথ্য নিশ্চিত জানা গেছে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আইনমন্ত্রী আনিুসল হক, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনসহ আইনশৃঙ্খলা বাহিনী এবং বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সূত্র আরও জানায়, ভুল প্রচারণা বা বাংলাদেশ নিয়ে মিথ্যা তথ্য দেওয়া, বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা কিংবা বিদেশি কোনো রাষ্ট্রের কোনো ইস্যুতে বাংলাদেশ নিয়ে জানতে চাওয়া, আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান সংক্রান্ত তথ্য, বিদেশি রাষ্ট্রগুলোর সঙ্গে আরও যোগাযোগ বাড়ানো নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করবে টেকনিক্যাল কমিটি। কমিটির সমন্বয়কারী হবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের জাতিসংঘ অনুবিভাগের মহাপরিচালক।

তবে সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সভায় সিদ্ধান্তের বিষয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। সভায় আলোচনায় বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, ‘এটা ক্লোজ ডোর মিটিং। আমাদের কার্যক্রমের অংশ হিসেবে অনেক বৈঠকই করতে হয়। সব মিটিং যে গণমাধ্যমের জন্য ওপেন করতে হবে বিষয়টা এমন নয়। আমি এ বিষয়ে আর কিছু বলব না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

কারিগরি কমিটি ভুল প্রচারণা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর