Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ ঘণ্টা পর খুললো পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌ রুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৩ ১০:৫৭

মানিকগঞ্জ: ঘন কুয়াশায় ৭ ঘণ্টা বন্ধ থাকার পর মঙ্গলবার সকাল দশটার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌ রুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

সোমবার মধ্যরাতের পর থেকে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় এই দুই নৌ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এতে মাঝ নদীতে আটকে পড়ে কয়েকটি ফেরি। ফেরি চলাচল বন্ধ থাকায় এবং তীব্র শীতে পাটুরিয়া-দৌলতিয়া ও কাজিরহাট নৌ রুটে যানবাহনের যাত্রী, চালক ও শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বাংলাদেশ আভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)’র মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘন কুয়াশায় পদ্মার ২ নৌ রুটে ফেরি চলাচল বন্ধ

 

তিনি জানান, গত কয়েকদিন ধরেই কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় প্রায় প্রতিদিনই পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হচ্ছে। এই ধারাবাহিকতায় সোমবার মধ্যরাত থেকে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌ রুটে রাত চারটা এবং আরিচা কাজিরহাট নৌ রুটে রাত তিনটা থেকে ফেরি চলাচল চলাচল বন্ধ রাখা হয়।

এসময় উভয় নৌ রুটে কয়েকটি ফেরি মাঝনদীতে আটকে পড়ে। প্রায় সাত ঘণ্টা বন্ধ থাকার পর সকাল দশটার দিকে কুয়াশার তীব্রতা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে বলেও তিনি জানান।

এদিকে ফেরি চলাচল বন্ধ এবং তীব্র শীতে ঘাট এলাকায় আটকে পড়া যাত্রী, চালক এবং শ্রমিকরা চরম ভোগান্তিতে পড়েন। ফেরি চলাচল শুরু হওয়ার পর আটকে পড়া যানবাহন ও যাত্রীরা পারাপার করা হচ্ছে।

সারাবাংলা/এমও

আরিচা-কাজিরহাট টপ নিউজ নৌ-রুট পাটুরিয়া-দৌলতদিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর