Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হোমিওপ্যাথি চিকিৎসাকে এগিয়ে নিতে হবে: ডেপুটি স্পিকার

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৩ ১৮:৫০

ঢাকা: ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, হোমিওপ্যাথি চিকিৎসা ব্যবস্থাকে এগিয়ে নিতে হবে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ডেপুটি স্পিকার বলেন, হোমিওপ্যাথিক ও আয়ুর্বেদিক চিকিৎসা ব্যবস্থা আমাদের সমাজে বহুল প্রচলিত। সাধারণ মানুষ আধুনিক চিকিৎসা ব্যবস্থার পাশাপাশি এই চিকিৎসা ব্যবস্থার সুফল ভোগ করছে। তবে এই চিকিৎসা ব্যবস্থা প্রশিক্ষিত ডাক্তারদের মাধ্যমে চালু থাকতে হবে যাতে মানুষ ভুল চিকিৎসায় কোনভাবে ক্ষতিগ্রস্ত না হয়।

তিনি আরও বলেন, সংবিধানের মাধ্যমে জাতির পিতা মদ ও জুয়াকে নিষিদ্ধ করে গিয়েছেন। সুস্থ মানবসম্পদ গড়ার লক্ষ্যে প্রধানমন্ত্রী কমিউনিটি ক্লিনিকসহ সকল পর্যায়ে জনগণের জন্য স্বাস্থ্য-সেবা প্রাপ্তির সুযোগ তৈরি করে দিয়েছেন। প্রতিটি গ্রামে ডিগ্রিধারী ও প্রশিক্ষিত হোমিওপ্যাথিক ডাক্তার থাকলে সাধারণ মানুষের চিকিৎসার সুযোগ আরও সহজতর হবে।

সিরাজগঞ্জের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়, সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি কে এম হোসেন আলী হাসান ও সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য বক্তব্য দেন।

অনুষ্ঠানে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু (এমপি), অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত, (এমপি) উপস্থিত ছিলেন।

সারা বাংলা/এএইচএইচ/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর