Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএসএমএমইউতে স্থপতি মোবাশ্বেরের মরণোত্তর দেহ দান বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২৩ ১৯:৫৮

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) স্থপতি মোবাশ্বের হোসেনের মরণোত্তর দেহ দান করা হবে। আগামীকাল বুধবার (৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের এনাটমি বিভাগে মরদেহটি হস্তান্তর করা হবে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতিতে এ তথ্য জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের নিকট মরদেহটি হস্তান্তর করা হবে। পরে এটি হস্তান্তর করা হবে এনাটমি বিভাগে।

বিজ্ঞাপন

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও এনাটমি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. লায়লা আনজুমান বানু এবং এনাটমি বিভাগের সকল শিক্ষক, কর্মচারী ও রেসিডেন্টরা উপস্থিত থাকবেন।

স্থপতি মোবাশ্বের হোসেনের মরদেহটি বিএসএমএমইউর এনাটমি বিভাগে সংরক্ষণ এবং শিক্ষণ-প্রশিক্ষণ ও গবেষণার কাজে ব্যবহারের অনুমতিপত্রটি বিভাগীয় চেয়ারম্যানের নিকট প্রদান করা হবে।

অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদের উপস্থিতিতে সম্পূর্ণ প্রক্রিয়াটি এনাটমি বিভাগের নবনির্মিত মরুচুয়ারি, প্ল্যাস্টিনেশন ল্যাব, স্কিল ল্যাব অ্যান্ড মিউজিয়াম কমপ্লেক্সে সম্পন্ন করা হবে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সারাবাংলা/এসবি/এনএস

স্থপতি মোবাশ্বের হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর