Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৩ ১১:৪৬

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

বুধবার (৪ জানুয়ারি) সকালে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর উত্তর-দক্ষিণের নেতারা উপস্থিত ছিলেন। নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখর হয়ে ওঠে পুরো এলাকা।

এর আগে, মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক সংবাদ সম্মেলনে বছরব্যাপি বিভিন্ন কর্মসূচি ঘোষণা করে ছাত্রলীগ।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে প্রতিষ্ঠা পায় এই ছাত্র সংগঠনটি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলে এই ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে। একই বছর রাষ্ট্রভাষা বাংলার দাবিতে আন্দোলনে নামেন সংগঠনের নেতাকর্মীরা। এরপর বায়ান্নর ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ছেষট্টির ছয় দফা আন্দোলন ও এগারো দফা আন্দোলন, ঊনসত্তরের গণ-অভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ এবং নব্বইয়ের সরকার বিরোধী আন্দোলনসহ প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী এ সংগঠনের অবিস্মরণীয় ও গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে।

সারাবাংলা/এনআর/ইআ

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী টপ নিউজ বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর