Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাইবান্ধা-৫ উপনির্বাচনে রিপন জয়ী

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জানুয়ারি ২০২৩ ২১:০৬

ঢাকা: গাইবান্ধা-৫ উপনির্বাচনের জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মাহমুদ হাসান রিপন। তিনি ৩৩ হাজার ৫৩৩ ভোটের ব্যবধানে জাতীয় পার্টির প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রুঞ্জুকে পরাজিত করেন। বেসরকারি ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীক নিয়ে রিপন পেয়েছেন ৭৮ হাজার ২৮৫ ভোট। তার নিকতম প্রতিদ্বন্দ্বী গোলাম শহীদ রঞ্জু লাঙ্গল নিয়ে পেয়েছেন ৪৪ হাজার ৭৫২ ভোট।

বুধবার (৪ জানুয়ারি) রাত সোয়া ৮টার দিকে জেলা প্রশাসক কার্যালয় থেকে দুই উপজেলার ১৪৫ কেন্দ্রের ভোটের চূড়ান্ত ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম। এর আগে, সন্ধ্যার পর থেকে ফুলছড়ি ও সাঘাটা উপজেলা পরিষদ হল রুম থেকে নির্বাচনি ফল ঘোষণা করেন যথাক্রমে সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল মোত্তালেব ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. কামরুল ইসলাম।

বিজ্ঞাপন

প্রাপ্ত ফলে দেখা যায়, সর্বমোট ১৪৫ কেন্দ্রের মধ্যে ফুলছড়ি উপজেলার ৫৭ কেন্দ্রে নৌকা প্রতীক পেয়েছে ২৩ হাজার ৭৮৭ ভোট। আর লাঙল প্রতীক পেয়েছে ১২ হাজার ২৯৩ ভোট। এছাড়া সাঘাটা উপজেলার ৮৮টি কেন্দ্রে নৌকা প্রতীক ৫৪ হাজার ৪৯৮ ভোট ও লাঙল প্রতীক পেয়েছে ৩২ হাজার ৪৫৯ ভোট। ফলে ৩৩ হাজার ৫৩৩ ভোটে জয়ী হয়েছেন মাহমুদ হাসান রিপন।

এর আগে, বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ শেষে গণনা করা হয়। কোনো ধরনের অনিয়মের অভিযোগ এবং কাঙ্ক্ষিত ভোটার উপস্থিতি ছাড়াই স্বাভাবিক পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিকে, নির্বাচনে ৩৫ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল (সিইসি) বলেছেন, ‘গাইবান্ধা-৫ আসনে উপ-নির্বাচনের শুরুটা যেমন সুন্দর ছিল তেমনি শেষটাও চমৎকার ছিল। নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সেদিক থেকে নির্বাচনটি সফল হয়েছে। নির্বাচনে গড়ে ভোট পড়েছে ৩৫ শতাংশের মতো।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গেল বছরের ২৩ জুলাই সাবেক ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয়। এরপর গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনে ভোটগ্রহণ চলাকালে নানা অনিয়মের অভিযোগ ওঠে। সেসময় সিসি ক্যামেরায় অনিয়ম পর্যবেক্ষণ করে ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করে নির্বাচন কমিশন। অনিয়মের সঙ্গে ১১৫ জন কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেয় ইসি। বুধবার ওই আসনে ফের নির্বাচন অনুষ্ঠিত হলো।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

উপনির্বাচন গাইবান্ধা-৫ মাহমুদ হাসান রিপন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর