Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাধীনতাবিরোধীরা উন্নয়নের গতিকে বাধাগ্রস্ত করতে চায়’

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ১৭:৩৩

ঢাকা: সরকার উন্নয়নের যে গতিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, স্বাধীনতাবিরোধীরা তা বাধাগ্রস্ত করতে চায় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০২০’ উপলক্ষে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, এই সরকারের অবদানের ফলে দেশের উন্নয়ন, রফতানি উন্নয়ন, জিডিপি প্রবৃদ্ধি হয়েছে। স্বাধীনতা বিরোধীরা সরকারের উন্নয়নের এই গতিকে বাধাগ্রস্ত করতে চায়। উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখতে বর্তমান সরকারের বিকল্প নেই।

শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, সৃষ্টিশীল ও সৃজনশীলতাকে উৎসাহ প্রদান করে বর্তমান সরকার বরাবরের মতই সৃষ্টিশীল কর্মকাণ্ডে অবদান রাখছে। এ শিল্প পুরস্কারের মাধ্যমে শিল্পোদ্যোক্তাদের উৎসাহ প্রদানসহ জাতীয় অর্থনৈতিক অগ্রগতিতে অবদান রাখবে। কাঁচামালের সহজলভ্যতা বিবেচনা করে এলাকাভিত্তিক শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে।

অনুষ্ঠানে বৃহৎ শিল্প, মাঝারি শিল্প, ক্ষুদ্র শিল্প, মাইক্রো শিল্প, কুটির শিল্প, হাইটেক শিল্প-এই ছয়টি ক্যাটাগরিতে ২০টি শিল্পপ্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়।

সারাবাংলা/ইএইচটি/ এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর