Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুয়েটছাত্র ফারদিনের বান্ধবী বুশরার জামিন বিষয়ে আদেশ রোববার

স্টাফ করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ১৯:১৩

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরার জামিনের আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। তবে আদেশের জন্য আগামী রোববার দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৫ জানুয়ানি) সন্ধ্যায় ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ সপ্তম এর বিচারক তেহসিন ইফতেখার এই আদেশ দেন।

এদিন দুপুর ২ টা ২০ মিনিটে জামিন বিষয়ে শুনানি শেষ হলেও আদালত আদেশ অপেক্ষমাণ রাখেন। পরে সন্ধ্যায় জানানো হয় বিচারক রোববার জামিনের বিষয়ে আদেশ দেবেন।

এদিন আসামি বুশরার পক্ষে জামিন চেয়ে শুনানি করেন অ্যাডভোকেট মোখলেছুর বাদল, রহমান হাওলাদারসহ আরও অনেকেই। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক এই আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. মাহবুবর রহমান সন্ধ্যায় এ তথ্য জানান।

এর আগে গত ৩১ নভেম্বর বুশরার আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে আদালত শুনানির জন্য বৃহস্পতিবার তারিখ ধার্য করেন।

নিখোঁজের তিন দিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে গত ৭ নভেম্বর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে ৯ নভেম্বর রাতে তার বাবা নুর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় মামলা করেন।

মামলায় নিহতের বান্ধবী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বুশরাসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। মামলার পর ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে গ্রেফতার করে পুলিশ। ১০ নভেম্বর তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ নভেম্বর রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে বুশরা কারাগারে পাঠানো হয়। এরপর থেকে দেড় মাসের অধিক সময় ধরে কারাগারে রয়েছেন বুশরা।

ময়নাতদন্তে বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর ওরফে পরশের মাথার বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া যায়। তার বুকেও আঘাতের চিহ্ন ছিল।

সারাবাংলা/এআই/একে

টপ নিউজ বুয়েটছাত্র ফারদিন বুশরা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর