Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-জোবায়দার সম্পত্তি ক্রোকের আদেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ২১:০৪

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ( ৫ জানুয়ারি) বিকেলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এই আদেশ দেন। দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ১ নভেম্বর আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। আদালত এই সংক্রান্ত প্রতিবেদন দাখিল হওয়ায় পরবর্তী প্রসিডিওর হিসেবে সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ১৯ জানুয়ারির এই সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়।’

এর আগে, গত ১ নভেম্বর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত তারেক-জোবায়দারের বিরুদ্ধে দেওয়ার অভিযোগপত্র আমলে নিয়ে গ্রেফাতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবায়দা। ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/পিটিএম

জোবায়দা রহমান তারেক রহমান সম্পত্তি ক্রোকের নির্দেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর