Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রয়াত এইচ টি ইমামের অফিস কক্ষে কবির বিন আনোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ২১:১২

ঢাকা: প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রয়াত এইচ টি ইমামের কক্ষে বসা শুরু করলেন সদ্য সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আসেন তিনি। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের রুমে গিয়ে তিনি কুশল বিনিময় করেন।

এরপর দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার কক্ষে গিয়ে কুশল বিনিময় করেন। পরে দলের বিপ্লব বড়ুয়া এবং তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ তাকে নিয়ে নতুন ভবনে দলের জাতীয় নির্বাচন পরিচালনার কক্ষ হোসেন তৌফিক ইমামের দফতরে প্রবেশ করেন। সেখানে ড. সেলিম মাহমুদ ও বিপ্লব বড়ুয়া তাকে ফের স্বাগত জানান। এ সময় তারা ওই রুমে বসে বেশকিছু সময় আলাপ করেন।

এদিকে, কবির বিন আনোয়ার দলীয় কার্যালয়ে আসার আগে এদিন বিকেল থেকেই দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় প্রাঙ্গণে দলের বিভিন্ন নেতারা অবস্থান করেন। কবির বিন আনোয়ারের নিজ এলাকা সিরাজগঞ্জের নেতাকর্মীদেরও ফুল নিয়ে অপেক্ষা করতে দেখা যায়।

সরেজমিনে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশের ভবন দলের নির্বাচনি অফিসের দীর্ঘদিন বদ্ধ থাকা এইচ টি ইমামের কক্ষটি পরিষ্কার-পরিচ্ছন্ন করতে দেখা যায়। নতুন করে লাগানো হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।

প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম এই কক্ষে বসে দলের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করতেন। তার কক্ষে বসেই কবির বিন আনোয়ারও একই দায়িত্ব পালন করবেন বলে জানা গেছে।

এদিকে, এইচটি ইমামের চেয়ারে বসার পরে কবির বিন আনোয়ার দলের নির্বাচনি কার্যক্রম ছাড়াও উপদেষ্টা পরিষদের সদস্য ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাবেন বলেও গুঞ্জন শুরু হয়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সাবেক রাজনৈতিক সচিব এইচটি ইমাম ২০২১ সালের ৪ মার্চ সম্মেলিত সামরিক হাসপাতালে মারা যান। এরপর এই পদে আর কাউকে নেওয়া হয়নি।

এর আগে, বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন কবির বিন আনোয়ার। সেখানেই তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এমন ইঙ্গিত পান বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় পরে দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আসার আহ্বান জানান।

কবির বিন আনোয়ারের কেবিনেট সচিবের মেয়াদ শেষ হয় ৩ জানুয়ারি। এরপর তার চাকরির মেয়াদ বৃদ্ধি না হওয়ায় তাকে নিয়ে নানা আলোচনা শুরু হয়। সেই আলোচনার মধ্যেই বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে দেখা গেল।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ এইচ টি ইমাম কবির বিন আনোয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর