Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগামী বছর মেয়র কাপের পরিসর আরও বাড়ানো হবে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট
৫ জানুয়ারি ২০২৩ ২২:৩৭

ঢাকা: আগামী বছর মেয়র কাপের পরিসর আরও বাড়ানো হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আমরা গতবার বলেছিলাম, এবার মেয়র কাপের কলেবর বৃদ্ধি করব। এবার আমরা ব্যাডমিন্টন খেলাকে যুক্ত করছি। আগামী বছর থেকে আমরা বাস্কেটবলও চালু করতে চাই।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা’র উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডিএসসিসি মেয়র তাপস বলেন, ঢাকাবাসীর মনে একটা কষ্ট ছিল যে- আমাদের সন্তানরা খেলাধুলা থেকে দূরে সরে যাচ্ছে। তাদের খেলাধুলায় আর মনোযোগ নেই। আমাদের সন্তানরা জাতীয় পর্যায়ে খেলোয়াড় হিসেবে আর উঠে আসতে পারছে না। সেই ক্ষোভ, সেই গ্লানি মোচন করে ঢাকার সন্তানরাই হবে জাতীয় পর্যায়ের সবচেয়ে উত্তম খেলোয়াড়। সেই লক্ষ্য নিয়ে আমরা এগিয়ে যাবো।

ধীরে ধীরে ঢাকার ছেলেরা ক্রীড়াঙ্গনে প্রতিষ্ঠা লাভ করছে উল্লেখ করে তিনি বলেন, আমরা ঢাকা মেয়র কাপের সুফল পেতে শুরু করেছি। ঢাকা মেয়র কাপ খেলে অনূর্ধ্ব-১৯ জাতীয় ফুটবল দলে ২৪ নম্বর ওয়ার্ডের আকাশ ও ২৯ নম্বর ওয়ার্ডের রাজন এবং বিপিএলে কাজী অনিক অংশ নিচ্ছেন। সুতরাং মেয়র কাপ এখন ঢাকার তরুণদের, যুবসমাজের একটি বড় ক্ষেত্র হিসেবে প্রতিষ্ঠা লাভ করছে।

এসময় মেয়র শেখ তাপস সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার প্রয়াত পেলের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এছাড়া আর্জেন্টিনাকে বিশ্বকাপ এনে দেওয়ায় লিওনেল মেসি ও আর্জেন্টিনা দলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের পর ফুটবল খেলা হয়। এদিন করপোরেশনের ৩৫ নম্বর ওয়ার্ড ও ৫২ নম্বর ওয়ার্ডের মধ্যে উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। ১৩ জানুয়ারি গোলাপবাগ খেলার মাঠে ক্রিকেট ম্যাচের উদ্বোধন হবে। একই দিন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের ইনডোর স্টেডিয়ামে উদ্বোধন হবে ব্যাডমিন্টনের।

ঢাকা মেয়র কাপ উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট সানজীদা খানম, মধুমতি ব্যাংকের এমডি ও সিইও শফিউল আজম এবং করপোরেশনের ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাদ্দেস হোসেন জাহিদ প্রমুখ বক্তব্য দেন।

এক নজরে তৃতীয় ‘ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা’

অংশগ্রহণকারী দল:
ফুটবল- ৬৪টি
ক্রিকেট-৫১টি
ব্যাডমিন্টন- ৬৪টি

যেসব মাঠে ফুটবল খেলা হবে:

১) বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম, কমলাপুর
২) জিমনেসিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয়
৩) ব্রাদার্স ইউনিয়ন ক্লাব খেলার মাঠ
৪) আউটার স্টেডিয়াম, পল্টন
৫) মতিঝিল গভ. বয়েজ স্কুল, মতিঝিল
৬) শেখ জামাল ক্লাব, ধানমন্ডি

যেসব মাঠে ক্রিকেট খেলা হবে:
১) গোলাপবাগ খেলার মাঠ
২) জিমনেসিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয়
৩) বুয়েট খেলার মাঠ

যেসব মাঠে/ স্থানে ব্যাডমিন্টন খেলা হবে:
১) ইনডোর স্টেডিয়াম, বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন
২) ১ নম্বর ওয়ার্ড- খিলগাঁও
৩) ১০ নম্বর ওয়ার্ড- মতিঝিল
৪) ২৬ নম্বর ওয়ার্ড- আজিমপুর
৫) ৩৮ নম্বর ওয়ার্ড- নবেন্দ্রনাথ বসাক লেন
৬) ৪১ নম্বর ওয়ার্ড- ফকিরচাঁন শরীরচর্চা কেন্দ্র

যেসব মাঠে ফুটবল ও ক্রিকেটের অনুশীলন হবে:
১) বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ
২) গোলাপবাগ খেলার মাঠ
৩) ব্রাদার্স ইউনিয়ন ক্লাব
৪) বাসাবো শেখ আলাউদ্দিন পার্ক
৫) আমলিগোলা খেলার মাঠ
৬) আউটার স্টেডিয়াম

সারাবাংলা/আরএফ/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর