Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মৃত্যুশূন্য, শনাক্ত ১০

সারাবাংলা ডেস্ক
৬ জানুয়ারি ২০২৩ ২০:৩৬

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ৪৪০ জনই রয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১০ জনের শরীরে যা আগের দিন ছিল ২২ জন।

শুক্রবার (৬ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীরের (প্রশাসন) সই করা করোনাভাইরাস বিষয়ক নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, দেশে ৮৮৩ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬৫টি।

বিবৃতিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ২ হাজার ৫৮১টি। আর পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৫৯৬টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৫১ লাখ ৮৯ হাজার ৪৬৬টি।

নমুনা পরীক্ষার বিপরীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১০ জনের শরীরে।  এ ছাড়া সংক্রমিতদের মধ্যে সুস্থ হয়েছেন ১০৯ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৯৮ লাখ ৮ হাজার ৩৭০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৩৯ শতাংশ। যা আগের দিন ছিল ৪৬ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ। সংক্রমিত রোগীদের মধ্যে সুস্থতার হার ৯৭ দশমিক ৬০ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে কারও মৃত্যু হয়নি। তবে এ পর্যন্ত পুরুষ রোগী মারা গেছেন ১৮ হাজার ৭৮৬ জন, নারী রোগী মারা গেছেন ১০ হাজার ৬৫৪ জন। এ পর্যন্ত পুরুষ রোগীর মৃত্যুর হার ৬৩ দশমিক ৮১ শতাংশ, নারী রোগী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৯ শতাংশ।

সারাবাংলা/একে

করোনা কোভিড টপ নিউজ নভেল করোনাভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর