Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনিবারেও তীব্র শীত

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জানুয়ারি ২০২৩ ২২:৪৬

ঢাকা: শীতের তীব্রতা আগামীকাল শনিবারও অব্যাহত থাকবে। তবে শীতের তীব্র অনুভূতি রোববার থেকে কমতে পারে। এ সময়ে ঘন কুয়াশাও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস ও ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার (৭ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ থাকবে ৬-১২ কিলোমিটার। বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়া অধিদফতরের তথ্যমতে, মৃদু শৈত্যপ্রবাহে তাপমাত্রা ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস থাকে। মাঝারি শৈত্যপ্রবাহে তাপমাত্রা হয় ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস। তীব্র শৈত্যপ্রবাহে ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াস হয় তাপমাত্রা।

রাজধানীসহ দেশের বেশির ভাগ এলাকাজুড়ে ঘন কুয়াশা ও তীব্র শীতের কারণে জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। ঘন কুয়াশার কারণে সড়ক ও নৌপথে যানবাহন চলাচলে বাধার সৃষ্টি হচ্ছে।

আগামীকাল সূর্যোদয় ৬টা ৪৩ মিনিটে। আর সূর্যাস্ত ৫টা ২৬ মিনিটে।

সারাবাংলা/কেআইএফ/একে

টপ নিউজ তীব্র শীত শনিবার শীতের তীব্রতা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর