Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মনীষীদের অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে’

সারাবাংলা ডেস্ক
৭ জানুয়ারি ২০২৩ ১৯:৪১

চট্টগ্রাম ব্যুরো: ঐতিহাসিক অবদান-স্মারক সংগ্রাহকদের সংগঠন ‘চিটাগাং কালেক্টরস ক্লাব’র অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

শুক্রবার (৬ জানুয়ারি) রাতে নগরীর জুবিলি রোডে ‘টাওয়ার ২৬৩’ ভবনে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রবাল দে।

প্রধান অতিথির বক্তব্যে ইতিহাসবিদ ও গবেষক হারুন রশীদ বলেন, ‘ইতিহাস-ঐতিহ্যে চট্টগ্রামের রয়েছে গৌরবোজ্জ্বল অতীত। সভ্যতা-সংস্কৃতির কালক্রমে যে বিবর্তন, সেটার অতীত-বর্তমান চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে সুস্পষ্টভাবে ফুটে উঠে। এজন্য বলা হয়ে থাকে যে, চট্টগ্রামের পরতে পরতে আছে ইতিহাস, কালোত্তীর্ণ ইতিহাস। এই চট্টগ্রামের ইতিহাস জন্ম দিয়েছে অনেক মনীষীর। তাদের অনেক অবদান রয়েছে। আমাদের দায়িত্ব এসব মনীষীর অবদান খুজেঁ বের করে সংরক্ষণ করা। তাদের অবদান নতুন প্রজন্মের কাছে তুলে ধরা।’

সংগঠনের সাধারণ সম্পাদক সুজয় সেনগুপ্ত’র সঞ্চালনায় আলোচনা অংশ নেন সিনিয়র সহ সভাপতি এ এইচ এম ফেরদৌস, প্রদর্শনী সম্পাদক সুব্রত চৌধুরী, সহ সাধরণ সম্পাদক তোফায়েল আমিন রবীন, সাংগঠনিক সম্পাদক সত্যজিত ঘোষ, উপদেষ্টা চিনু সাহা, ডিজাইনার ফাতেমা ফেরদৌস নিপা এবং দেবাশীষ রায়।

 

সারাবাংলা/আরডি/ এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর