Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাগলা মসজিদের সিন্দুকে এবার মিলল ৪ কোটি ১৮ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জানুয়ারি ২০২৩ ১১:০৪

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাগলা মসজিদের সিন্দুকে এবার ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা মিলেছে। নগদ টাকা ছাড়াও দানবাক্সে পাওয়া গেছে বিদেশি মুদ্রা ও সোনা-রূপার গয়না।

শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসনের কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, মসজিদ কমিটির সদস্য ও ব্যাংক কর্মকর্তাদের সামনে এ সিন্দুকগুলো খোলা হয়। এবার ৩ মাস ৬ দিন পর দানবাক্স খুলে রেকর্ড ২০ বস্তা টাকা পাওয়া যায়। সকাল থেকে রাত পর্যন্ত টাকা গুণে টাকা পাওয়া যায় ৪ কোটি ১৮ লাখ ১৬ হাজার ৭৪৪ টাকা। এগুলো বস্তায় ভরে মসজিদের দোতলায় নিয়ে গণনা করা হয়।

বিজ্ঞাপন

প্রায় দু’শ লোক একসঙ্গে এই টাকাগুলো গণনার কাজ করে। টাকার বস্তাগুলো একে একে ঢেলে দেওয়া হয় তাদের সামনে। এভাবে বস্তার পর বস্তা টাকা গণনার কাজ এগিয়ে চলে। একইসঙ্গে ব্যাংকের লোকজন মেশিন দিয়ে টাকাগুলো আবার গণনা করেন।

পাগলা মসজিদের ব্যাংকে গচ্ছিত রাখা টাকা থেকে আসা লভ্যাংশ অসহায়-দুঃস্থ, দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত মানুষের সেবা ও দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করা হয়।

এ মসজিদে মানত কিংবা দান-খয়রাত করলে মনোবাসনা পূরণ হয়, এমন বিশ্বাস থেকে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ এখানে দান করে থাকেন। এভাবে এই মসজিদের খ্যাতি সারা দেশে ছড়িয়ে পড়ে। দিন দিন মসজিদের দানের পরিমাণ বেড়েই চলেছে।

মসজিদ কমিটির সভাপতি জেলা প্রশাসক আবুল কালাম আজাদ জানান, দানের অর্থে ১১৫ কোটি টাকায় একটি ৬ তলা বিশিষ্ট ইসলামিক কমপ্লেক্স তৈরি হবে। সেখানে ৬০ হাজার নারী-পুরুষ নামাজ পড়তে পারবেন।

উল্লেখ্য, এর আগে গত ১ অক্টোবর দানবাক্স খোলা হয়েছিল। তখন সিন্দুকগুলোতে সবমিলিয়ে ৩ কোটি ৮৯ লাখ ৭০ হাজার ৮৮২ টাকাসহ বিদেশি মুদ্রা ও স্বর্ণালংকার পাওয়া গিয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

কিশোরগঞ্জ পাগলা মসজিদ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর