Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরও কমবে তাপমাত্রা, সঙ্গে থাকবে গুড়ি গুড়ি বৃষ্টি

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২৩ ০৮:৪৫

ঢাকা: শীতে কাঁপছে গোটা দেশ। দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহ। তাপমাত্রা নেমেছে ৭ দশমিক ৮ ডিগ্রি পর্যন্ত। এবার শীত মৌসুমের এটাই সর্বনিম্ন তাপমাত্রা। আবহাওয়া অধিদপ্তর বলছে, আবহাওয়ার এই পরিস্থিতি থাকবে আরও অন্তত তিন দিন। এই পরিস্থিতির মধ্যেই শুরু হতে পারে গুড়ি গুড়ি বৃষ্টি।

সোমবার (৯ জানুয়ারি) আবহাওয়া অধিদফতরের তরফ থেকে জানা গেছে , টাঙ্গাইল, ফরিদপুর, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙা, সাতক্ষীরা, কুষ্টিয়া এবং রাজশাহী ও রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু ও মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী ১২ ঘণ্টায় কিছু কিছু এলাকায় শৈত্যপ্রবাহ প্রশমিত হতে পারে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুখ জানিয়েছেন, এ সময় দিন ও রাতের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে আগামী তিন দিনে তাপমাত্রা আবার কমতে শুরু করবে এবং বর্ধিত পাঁচ দিনে দেশের কোথাও কোথাও গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকার তাপমাত্রা কিছুটা বেড়ে ১২ দশমিক ৩ ডিগ্রিতে পৌঁছেছে। তবে ঢাকা বিভাগের অন্য পাঁচ জেলার তাপমাত্রা এখনো ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রয়েছে। তাপমাত্রা ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গা ও যশোরে। এই বিভাগের অন্য চার জেলার সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৯, ১০, ১১ এবং ১২ ডিগ্রি সেলসিয়াসে রয়েছে। রংপুর বিভাগে বর্তমানে মৃদু শৈত্যপ্রবাহ চলছে। এখানকার জেলাগুলোর তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে রয়েছে। তাপমাত্রা আরও কম রয়েছে বরিশাল ও ময়মনসিংহে। সে তুলনায় চট্টগ্রামের তাপমাত্রা বাড়তি রয়েছে।

সারাবাংলা/জেআর/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর