Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গ্যাস-বিদ্যুৎ-জ্বালানি তেলের দাম প্রতি মাসে সমন্বয়’

স্পেশাল করেসপন্ডেন্ট
৯ জানুয়ারি ২০২৩ ১৬:০৯

ঢাকা: ‘বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (সংশোধন) অধ্যাদেশ, ২০২২’-এ দেওয়া ক্ষমতা বলে প্রতি মাসে জ্বালানি তেল, গ‌্যাস ও বিদ্যুতের দাম সমন্বয়ে সরকার একটি কৌশল নির্ধারণ করা হয়েছে।

সোমবার (৯ জানুয়ারি) এক অনুষ্ঠানে এ কথা জানান বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। সিরাজগঞ্জ ৬৮ মেগাওয়াট সোলার পার্ক প্রকল্পের পাওয়ার পারচেজ এগ্রিমেন্ট (পিপিএ) ও ইমপ্লিমেন্টেশন এগ্রিমেন্ট (আই) স্বাক্ষর অনুষ্ঠানটি রাজধানীর বিদ্যুৎ ভবনে আয়োজন করা হয়।

অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) (সংশোধন) আইনটি বিশেষ ক্ষেত্রে বিইআরসি নয় ভোক্তা পর্যায়ে জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের দাম নির্ধারণ, পুন নির্ধারণ ও সমন্বয় করতে পারবে সরকার।

বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় রেখে কবে থেকে জ্বালানি তেলের দাম সমন্বয় করা হবে এমন প্রশ্নের জবাবে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, এখন তো একটা সমন্বয় হয়ে গেছে। আমরা একটা কৌশল তৈরি করছি, যাতে প্রতি মাসে এটার ধারাবাহিকতা থাকে।

ভোক্তা পর্যায়ে বিদ্যুতের দাম বৃদ্ধি প্রসঙ্গে বলেন, প্রস্তাব করেছে বিইআরসি। ভোক্তা এবং বিতরণ কোম্পানিগুলোর সঙ্গে সামঞ্জস্য রেখেই দাম বাড়ানো হবে।

সারাবাংলা/জেআর/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর