Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা-ভাঙ্গা ট্রেন চলবে জুনে: রেলমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ জানুয়ারি ২০২৩ ১৫:৩৭

নূরুল ইসলাম সুজন, ছবি: সারাবাংলা

মুন্সীগঞ্জ: আগামী জুনে পদ্মা সেতুর উপর দিয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চলাচল শুরু হবে বলে আশা করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া রেলস্টেশন এলাকায় পদ্মা সেতু রেল প্রকল্প কাজের অগ্রগতি পরিদর্শনে এসে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন রেলমন্ত্রী।

নূরুল ইসলাম সুজন আরও বলেন, ‘পদ্মা সেতু রেল প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি হয়েছে ৭৩ শতাংশ। ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত কাজের ৮০ শতাংশ অগ্রগতি হয়েছে। ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৬০ শতাংশ ও ঢাকা থেকে মাওয়া পর্যন্ত ৫৯ শতাংশ রেলের কাজের অগ্রগতি হয়েছে।’

তিনি বলেন, ‘সামনে একটি নির্বাচন আছে। নির্বাচনী বছরে প্রকল্পের ৩টি ভাগের কাজের অগ্রগতির বিষয়ে টাইমলাইন ঠিক করেছিলাম। ভাঙ্গা পর্যন্ত রেললাইন সংযোগ করতে পারলে পদ্মা সেতুতে রেল চলাচলের জন্য উপযোগী করতে পারব।’

এ সময় রেলওয়ের ডিজি ধীরেন্দ্র নাথ মজুমদার, সচিব ড. মো. হুমায়ুন কবীর, মেজর জেনারেল এফএম জাহিদ হোসেন, ব্রিগেডিয়ার জেনারেল সাইফুর রহমান, ব্রিগেডিয়ার জেনারেল সাইদ আহমেদ, কর্নেল ফারুক ও জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

পদ্মা সেতু রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর