Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সগিরা মোর্শেদ হত্যা মামলায় মেয়ের জেরা অব্যাহত

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জানুয়ারি ২০২৩ ১৫:৩১

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরী এলাকায় দুষ্কৃতিকারীদের গুলিতে সগিরা মোর্শেদ সালাম (৩৪) নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় তার মেয়ে সাদিয়া চৌধুরীর জেরা চলমান রয়েছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক রফিকুল ইসলামের আদালত নিহত সগিরা মোর্শেদের মেয়ে সাদিয়া চৌধুরীকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। তবে এদিন তা শেষ না হওয়ায় পরবর্তী সাক্ষ্যর জন্য আগামী ১৭ জানুয়ারি ধার্য করেন আদালত।

গত ১৮ ডিসেম্বর সগিরা মোর্শেদের মেয়ে সাদিয়া চৌধুরীর জবানবন্দি রেকর্ড করেন আদালত। এরপর জেরার জন্য তারিখ ধার্য করেন।

মামলাটিতে এখন পর্যন্ত আট জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। মামলার ৯ নম্বর সাক্ষী চলমান রয়েছে।

মামলার চার্জশিটভুক্ত আসামিরা হলেন- আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজা।

২০২০ সালের ২ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আসামিদের অব্যহতির আবেদন না মঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন।

গত ১৬ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এ চার্জশিট জমা দেন।

উল্লেখ্য, ১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল পাঁচটার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হয়ে তার দ্বিতীয় শ্রেণি পড়ুয়া বড় মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে স্কুলের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছামাত্রই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/ইআ

সগিরা মোর্শেদ হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর