Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএন‌পির বিশ্বাস‌যোগ্যতা নষ্ট হ‌চ্ছে : কা‌দের


১৭ ডিসেম্বর ২০১৭ ১৪:০৮

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা : প্রতিনিয়ত নির্বাচন কারচুপির অভিযোগ তুলে বিএনপির রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। রোববার সকালে বিআরটিসি গাবতলী বাস ডিপোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কা‌দের বলেন, প্রতিনিয়ত নির্বাচন কারচুপির অভিযোগ তুলে আপনাদের রাজনৈতিক বিশ্বাসযোগ্যতা নষ্ট হচ্ছে। এ সকল অবান্তর অভিযোগে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে না, বিএনপির স্বদিচ্ছা ও বিশ্বাসযোগ্যতা প্রশ্নবিদ্ধ হবে।

অ‌ভি‌যোগ করা বিএন‌পির পু‌রনো অভ্যাস দা‌বি ক‌রে তি‌নি বলেন, নির্বাচন নিয়ে অভিযোগ করা বিএনপির পুরানো অভ্যাস। নির্বাচন এলেই তারা ভাঙা রেকর্ড বাজায়। রংপুরেও তারা তাদের সেই রেকর্ড বাজাচ্ছে। তারা নির্বাচনে হেরে যাওয়ার আগে আরেকবার হারে, আবার জেতার আগেও একবার হারে। এর আগে চট্টগ্রাম সিটি নির্বাচনে রেজাল্টের আগ পর্যন্ত অবিরাম অভিযোগ করেছিল। গাজীপুর, কুমিল্লা ও নারায়াণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন নিয়েও তারা একই অভিযোগ করেছিল।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করা অভিযো‌গের জবা‌বে তিনি বলেন, আমি রংপুর সিটি করপোরেশনের ভোটারদের শেখ হাসিনা সরকারের পক্ষ থেকে আশ্বস্ত করতে চাই। সাম্প্রতিককালে যেরকম নির্বাচন নারায়ণগঞ্জ ও কুমিল্লায় হয়েছিল, সে রকম নির্বাচন রংপুর সিটি করপোরেশনেও হবে। এ নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন স্বাধীন কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালন করবে। রংপুরের জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। এ পরিবেশ সৃষ্টিতে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে এবং এতে কোন হস্তক্ষেপ থাকবে না।

রং সাই‌ডে গা‌ড়ি ব্যবহারকারী‌ ভিআই‌পি‌দের উ‌দ্দে‌শ্যে তি‌নি বলেন, গত সাড়ে পাঁচ বছরে আমি কখনো রাস্তার রং সাইড ব্যবহার করি নাই। দেশের মানুষ যদি যানজট সহ্য করতে পারে, তাহলে আমি কেন পারব না। এক ঈদে আমি বাইপাল থেকে চন্দ্রায় গিয়েছি চার ঘণ্টায়, যেখানে রং সাইড ব্যবহার করলে আমি ১৫ মিনিটে যেতে পারতাম। এখন দুদক রাস্তায় নেমেছে তাই অনেক ভিআইপির টনক নড়েছে বলে আমি মনে করি।

‌বিআর‌টি‌সি’র চেয়ারম্যান ফ‌রিদ আহ‌ম্মেদ ভূঁইয়ার সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, ঢাকা ১৪ আস‌নের এমপি আসলামুল হক, সড়ক প‌রিবহন ও মহাসড়ক বিভা‌গের স‌চিব মো নজরুল ইসলাম প্রমুখ

এমএমএইচ/একে

আওয়ামী লীগ ওবায়দুল কাদের বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর