Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আওয়ামী লীগের অনেকে ওবায়দুল কাদেরের বিরুদ্ধেও স্ট্যাটাস দেন’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জানুয়ারি ২০২৩ ১৯:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন অভিযোগ করেছেন- ফেসবুক ব্যবহারকারী নেতাকর্মীরা বিএনপি-জামাতের বিরুদ্ধে ‘স্ট্যাটাস’ না দিয়ে নিজ দলের নেতা এমনকি কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে পর্যন্ত স্ট্যাটাস দেন। এই প্রবণতাকে ‘আত্মঘাতী’ বলে মন্তব্য করেন তিনি।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে নগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘আগামী সংসদ নির্বাচনে নৌকার বিজয় ঠেকাতে দেশে-বিদেশে, ঘরে-বাইরে গভীর ষড়যন্ত্র চলছে। আমাদের কোনো শক্ত প্রতিপক্ষ নেই। অপ্রিয় হলেও সত্য যে, আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ। আমাদের যেসব নেতাকর্মীর ফেসবুক অ্যাকাউন্ট আছে, তাদের অনেকেই বিএনপি-জামায়াতের বিরুদ্ধে কোনো স্ট্যাটাস (মন্তব্য) দেন না। অথচ নিজের দলের নেতা এমনকি সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বিরুদ্ধে পর্যন্ত মিথ্যা ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস দেন। এটা জঘন্য ও আত্মঘাতী ষড়যন্ত্র।’

‘দলে নেতৃত্বের প্রতিযোগিতা থাকবে- এটা অন্যায় ও অপরাধ নয়। তবে এই প্রতিযোগিতা হতে হবে গঠনমূলক, আত্মসমালোচনা থাকতে হবে। কিন্তু সেটা যদি প্রতিহিংসা ও ব্যক্তির চরিত্র হননের জন্য হয়, তাহলে সেটা জঘন্যতম অপরাধ। এটা কিছুতেই বরদাশত করা হবে না। দলের নেতাকর্মীদের সাংগঠনিক শৃঙ্খলা মেনে চলতে হবে। আগামী নির্বাচনে দলীয় প্রধান শেখ হাসিনা যাকেই নৌকা প্রতীক দেবেন, তার বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে’- বলেন নাছির।

বিজ্ঞাপন

সভাপতির বক্তব্যে নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ‘একাত্তরে আমেরিকা ছিল পাকিস্তানের মুরব্বি। সেই আমেরিকা একাত্তরে পরাজয়ের প্রতিশোধ নিতে স্বাধীনতা বিরোধী শক্তির সঙ্গে সখ্য গড়েছে। বাংলাদেশে মানবাধিকার লঙ্ঘনের দোহাই দিয়ে কূটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন করে চলেছেন আমেরিকার রাষ্ট্রদূত। অথচ বিএনপি-জামায়াত জঙ্গিরা আওয়ামী লীগের শত শত নেতাকর্মীকে হত্যা করলেও মার্কিন রাষ্ট্রদূত একবারও তাদের কারও বাসায় সমবেদনা জানাতে যাননি।’

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন— সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী, বাবুল, খোরশেদ আলম সুজন, সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর ও মশিউর রহমান চৌধুরী।

সারাবাংলা/আরডি/এনএস

মেয়র আ জ ম নাছির উদ্দীন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর