Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শান্তিপূর্ণ নির্বাচন হলে আওয়ামী লীগকে হারানো সম্ভব নয়’

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২৩ ০৮:৫২

ঢাকা: শান্তিপূর্ণ নির্বাচন হলে আওয়ামী লীগকে হারানো সম্ভব না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ সফররত ভারতীয় সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ে বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা আশাবাদী শান্তিপূর্ণ নির্বাচন হলে আমাদের হারানো সম্ভব না। শেখ হাসিনাকে হারানো সম্ভব না। এখন একটা বিভাজন আছে। সেটা হচ্ছে এখানে মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধবিরোধী। সাম্প্রদায়িক শক্তি জঙ্গিবাদী শক্তি এদের বিশ্বস্ত ঠিকানা হচ্ছে বিএনপি। এটা লাউড এন্ড ক্লিয়ার। এটা কিন্তু পরিষ্কার, দিবালোকের মতো। আমরা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করছি। ১৪ দলের ব্যানারে আমাদের অলরেডি একটা জোট আছে। এটা আরও প্রসারিত হবে। আরও অনেকেই এই জোটে অংশ নিতে চায়।

ওবায়দুল কাদের বলেন, জোটের আরেকটা এলায়েন্স আছে। তারাও মোটামুটি আমাদের সঙ্গেই শেষ পর্যন্ত থাকে। সেই জাতীয় পার্টিও আমাদের মহাজোটের অংশ ছিল।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন রাজনৈতিক জোট বিষয়ে তিনি বলেন, সামনে কখন কী হয় বলা মুশকিল। তবে আমরাও জোট করব। কারণ বাংলাদেশে জোটের একটা সাইকোলজিক্যাল বিষয় আছে। এখানে জোটের বিরুদ্ধে জোট না হলে মানুষ বিভ্রান্ত হয়। মনে করে যে, এদের বোধহয় কেউ নাই। কাজেই এটাও একটা গুরুত্বপূর্ণ বিষয়। জোটকে আমাদের শক্তিশালী করতে হবে। আমির হোসেন আমু সাহেব আমাদের সমন্বয়কের দায়িত্বে আছেন। এখানে আমাদের একটা ভালো সমন্বয় আছে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারত আওয়ামী লীগকে ক্ষমতায় বসাবে না। তবে পাশে আছে। ভারত পাশে থাকলে শক্তি পাই।

বাংলাদেশে শেখ হাসিনার চেয়ে ভারতের বিশ্বস্ত কোনো বন্ধু নেই উল্লেখ করে তিনি বলেন, ভারতের সঙ্গে কোনো বৈরি সম্পর্ক নেই বাংলাদেশের। বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। বন্ধুত্ব ছাড়া কোনো কিছুর সমাধান হবে না। ভারতের সঙ্গে ‘৭১ এর রাখিবন্ধন রয়েছে। এ বন্ধন অটুট থাকুক, এটাই প্রত্যাশা।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে ভারতীয় সাংবাদিকরা জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতবারের চেয়ে এবারের নির্বাচন একটু টাফ হবে। বিরোধীশক্তির সঙ্গে জামায়াত এবং জঙ্গিবাদী গোষ্ঠী আছে।

কলকাতা প্রেসক্লাবের সভাপতি স্নেহাশীষ সুর ও গোয়াহাটি প্রেসক্লাবের সদস্য জয় গোস্বামীসহ বাংলাদেশ সফরে আসা ভারতীয় সাংবাদিকদের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ নেতাদের মধ্যে সভাপতিমন্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, উপদেষ্টাপরিষদ সদস্য রমেশ চন্দ্র সেন, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ আলী আরাফাতসহ অনেকে উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনআর/আইই

আওয়ামী লীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর