Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির গণঅবস্থান ঘিরে ডিএমপির সতর্ক পাহারা

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ জানুয়ারি ২০২৩ ১১:১০

ঢাকা: রাজধানীর নয়া পল্টনে বিএনপির গণঅবস্থান কর্মসূচি শুরু হয়েছে। নেতাকর্মীরা সকাল থেকেই আসতে শুরু করেছেন। বিপরীতে ঢাকা মহানগর পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। নয়া পল্টনের আশেপাশের এলাকা নাইটিংগেল মোড়, বিজয়নগর, পুরানা পল্টন, দৈনিক বাংলা মোড়, ফকিরাপুল, শান্তিনগর ও কাকরাইল মোড় এলাকায় পুলিশ সতর্ক অবস্থায় পাহারা বসিয়েছে।

পুলিশের দাবি, বিএনপি নেতাকর্মীরা যাতে বিশৃঙ্খলা, নাশকতা, সড়ক আটকে যান চলাচল বন্ধ করতে না পারে সেজন্য পুলিশ সতর্ক রয়েছে। পুলিশের পাশাপাশি এপিসি ও রায়ট কারও প্রস্তুত রাখা হয়েছে।

এ বিষয়ে ডিএমপির মতিঝিল বিভাগের উপ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান সারাবাংলাকে বলেন, শান্তিপূর্ণভাবে গণঅবস্থান শেষ করে বিএনপির নেতাকর্মীরা ফিরে যাক এটাই আশা করি। গণঅবস্থান শেষ না হওয়া পর্যন্ত পুলিশ সতর্ক অবস্থায় থাকবে।

এর আগে, মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে বিএনপির একটি প্রতিনিধি দল ডিএমপি কার্যালয়ে গেলে গণঅবস্থান করার অনুমতি দেওয়া হয়। তবে যান চলাচল স্বাভাবিক রাখতে বিএনপির নেতাকর্মীদের রাস্তায় না বসে ফুটপাতে গণঅবস্থানের আহ্বান জানিয়েছে ডিএমপি।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ডিএমপি কার্যালয় থেকে বেরিয়ে বলেন, আমরা ডিএমপি কমিশনারের সঙ্গে সফল আলোচনা করেছি। বিএনপির অবস্থান কর্মসূচি করতে প্রশাসনের পক্ষ থেকে আর বাধা নেই। আগামীকাল পূর্বনির্ধারিত যে কর্মসূচি তা সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পালন করা হবে।

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। এর আগে, গত সোমবার বিএনপির পক্ষ থেকে অবস্থান কর্মসূচি জন্য অনুমোদন চাওয়া হয়।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর যুগপৎ আন্দোলনের প্রথম কর্মসূচি গণ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে ১১ জানুয়ারি সারাদেশে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড খন্দকার মোশাররফ হোসেন।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর